Friday , November 15 2019
Maryam Nawaz
ছবি – সৌজন্যে – ট্যুইটার - @MaryamNSharif

ইমরানের পদত্যাগ চাইলেন মরিয়ম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে সোচ্চার হলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ। পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ-এর সহ সভাপতি মরিয়ম নওয়াজ রবিবার মধ্যরাতের পর একটি জনসভা করেন। সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি পাক প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করেন। এটাও দাবি করেন যে তাঁর বাবাকে অন্যায়ভাবে জেলে আটকে রাখা হয়েছে। তাঁকে এভাবে জেলবন্দি রাখার পিছনে অন্য এক অদৃশ্য হাতের খেলা রয়েছে।

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে পাক বিচার বিভাগের কাজ নিয়েও তোপ দাগেন মরিয়ম। তিনি দাবি করেছেন, বিচার বিভাগ যেভাবে তাঁর বাবাকে কারাবন্দি করেছে তা পুরোটাই হয়েছে বোঝাপড়ার ভিত্তিতে। তাঁর বক্তব্যে বিচার বিভাগের স্বাতন্ত্র্যের প্রতি অনাস্থাই প্রকাশ পেয়েছে। মরিয়ম দাবি করেছেন, তাঁর বাবা নওয়াজ শরিফ একদিন জেল থেকে ছাড়া পাবেন এবং দেশের প্রধানমন্ত্রী হবেন। তবে এবার প্রধানমন্ত্রী হবেন আরও শক্তিশালী প্রধানমন্ত্রী হিসাবে।

বিরোধী নেত্রী মরিয়ম যখন তাঁর পদত্যাগের দাবিতে পথে নেমেছেন, তখন ইমরান খান রাশিয়ার রাষ্ট্রপতি পুতিনের ডাকে সাড়া দিয়েছেন। তিনি আগামী সেপ্টেম্বরে মস্কো যাচ্ছেন পুতিনের সঙ্গে দেখা করতে। ব্লাদিভোস্তক শহরে একটি অর্থনৈতিক সম্মেলনে যোগ দিতেই যাচ্ছেন ইমরান। তবে সেখানে পুতিনের সঙ্গে যে তাঁর একান্ত বৈঠক হতে পারে তা পরিস্কার। যা হয়তো আমেরিকাকে চিন্তায় রাখবে। কিছুটা হয়তো ভারতকেও। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *