Entertainment

স্বপ্নপূরণ করল নাতু নাতু, অস্কার মঞ্চে ২টি অ্যাকাডেমি পুরস্কার জিতে নিল ভারত

অস্কারের মঞ্চ থেকে ২টি অস্কার ছিনিয়ে নিল ভারতীয় সিনেমা। যা অবশ্যই ভারতীয়দের জন্য সোনালি মুহুর্ত। রিহানা, লেডি গাগাদের হারিয়ে নাতু নাতুর সাফল্যে আত্মহারা ভারত।

একটা সম্ভাবনা ছিলই। তবে প্রশ্নও ছিল। কারণ লড়াইটা ছিল রিহানা, লেডি গাগাদের সঙ্গে। সেখানে একটি ভারতীয় সিনেমার গান অস্কার মঞ্চে শেষ হাসি হাসতে পারবে কিনা তা নিয়ে প্রশ্ন থাকাটা স্বাভাবিকও ছিল।

কিন্তু সে সব জল্পনা উড়িয়ে অবশেষে আরআরআর সিনেমার গান নাতু নাতু জিতে নিল সেরার সম্মান। সেরা মৌলিক গানের বিভাগে ৯৫ তম অ্যাকাডেমি পুরস্কারের মঞ্চে নাতু নাতু জিতে নিল সেরার সেরা সম্মান।

অস্কার উঠল নাতু নাতু গানের সুরকার এমএম কিরাভানি এবং গীতিকার চন্দ্রবোস-এর হাতে। যা অবশ্যই ভারতের জন্য এক বিরলতম সম্মান।

এসএস রাজামৌলি পরিচালিত জুনিয়র এনটিআর এবং রাম চরণ অভিনীত আরআরআর সিনেমাটিও হলিউড পরিচালকদের মন কেড়ে নিয়েছে। সেই সিনেমার গান নাতু নাতু সেরার সম্মান ছিনিয়ে নেওয়া যেমন চর্চায় উঠে এসেছে, তেমনই ভারতের হাতে ওঠা দ্বিতীয় অস্কারও হইচই ফেলে দিয়েছে।


RRR
আরআরআর সিনেমার দৃশ্য, ছবি – আইএএনএস

তামিল তথ্যচিত্র ‘দ্যা এলিফ্যান্ট হুইস্পারার্স’ সেরা ডকুমেন্টারি শর্ট সাবজেক্ট বিভাগ থেকে অস্কার জিতে নিয়েছে। এই মনোনয়নের তালিকায় বাঙালি পরিচালকের অল দ্যাট ব্রিদস-ও ছিল।

ভারতীয় হিসাবে এর আগে সত্যজিৎ রায় ছাড়াও অস্কার জিতেছেন কস্টিউম ডিজাইনার ভানু আথাইয়া, সুরকার এআর রহমান, গীতিকার গুলজার ও সাউন্ড ইঞ্জিনিয়ার রেসুল পুকুট্টি।

তবে এই প্রথম ভারতীয় সিনেমার কোনও গান অস্কার মঞ্চে সেরার সম্মান জিতে নিল। হারিয়ে দিল লেডি গাগা বা রিহানাদের মত বিশ্বসেরাদের।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button