National

১ বছরে মদ ছোঁননি, অভিনব উপায়ে বর্ষপূর্তি উদযাপন করলেন প্রৌঢ়

সারাদিন মদের নেশায় ডুবে থাকতেন। এমন একটাও দিন যেত না যেদিন তিনি মদ্যপান করেননি। সেই মানুষ ১ বছর পূর্ণ করলেন মদ না ছুঁয়ে। পালনও করলেন বর্ষপূর্তি।

তিনি নিজেই জানিয়েছেন মদে আসক্তি তাঁর ৩২ বছরের সঙ্গী। ১ বছর আগে মদ্যপান ত্যাগ করার আগে তিনি ৩২টা বছর টানা মদ্যপান করে গেছেন। এমন একটাও দিন যেত না যেদিন তিনি মদ্যপান না করে থাকতেন।

প্রতিদিন কম করে ৪০০ টাকা চলে যেত তাঁর মদ্যপানের পিছনে। এমন অবস্থা হয়েছিল যে তাঁর যে এক টুকরো জমি ছিল সেটাও তিনি বেচে দিয়েছিলেন মদ কেনার টাকা জোগাড় করতে।

সেই মানুষ ১ বছর আগে মদ্যপান ত্যাগ করেন। মনের জোরে সেই মদ্যপান ত্যাগ করার পর কেটে গেছে ১ বছর। এই ১ বছরে তিনি মদ ছুঁয়েও দেখেননি। তিনি যে এমনটা করতে পারবেন তা তিনি নিজেও বিশ্বাস করতে পারছিলেননা। এমনকি তাঁর প্রতিবেশি বন্ধুরাও তাঁর এই জোর করে মদ্যপান ত্যাগ করায় বেজায় খুশি।

১ বছর মদ না পান করে থাকাটা তামিলনাড়ুর ভাথাভালচলম নগরের বাসিন্দা ৫২ বছরের মনোহরণ শুধু উপভোগই করলেন না, উদযাপনও করলেন। আর সেই উদযাপনের পথ ছিল নিতান্তই অভিনব।


National News
অভিনব নেশামুক্তি উদযাপন, ছবি – আইএএনএস

মনোহরণ এক প্রতিবেশির অনুপ্রেরণায় তাঁর এলাকা জুড়ে পোস্টার লাগিয়েছেন। যে পোস্টারে রয়েছে তাঁর ছবি। সঙ্গে তাঁর মদ্যপান থেকে দূরে থাকার বর্ষপূর্তির কথা। আর রয়েছে মদ্যপান না করার সুফলের কথা।

যা দিয়ে মনোহরণ অন্যদেরও মদ্যপান থেকে দূরে থাকার সুফল সম্বন্ধে সচেতন করতে চান। তাঁর এই ছেয়ে যাওয়া পোস্টার কিন্তু তাঁকে পরিচিতিই দেয়নি, অনেককে সঠিক পথও দেখিয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button