National

ওদের মুখে মিষ্টি হাসি ফোটাতে জন্ম নিল সুস্বাদু ব্যাঙ্ক

স্বাদে গন্ধে এ ব্যাঙ্কের তুলনা হয়না। এ ব্যাঙ্কের থেকে দরজায় কড়া নাড়া মানে ওই কষ্টে থাকা ছোট্ট মুখগুলোর কিছুক্ষণের জন্য ঝলমলে হাসিতে ভরে ওঠা।

ওদের কষ্ট ওরাই বোঝে। বোঝেন যন্ত্রণা বুকে জমিয়ে রেখে শুধু সন্তানকে সুস্থ করে তোলার লক্ষ্য নিয়ে ছুটে বেড়ানো বাবা মায়েরা। পরিবারের সন্তান যদি ক্যানসারে আক্রান্ত হয় তাহলে তার কষ্টের পাশাপাশি অভিভাবকদের যন্ত্রণাও প্রশ্নাতীত। আর সেই ক্যানসার আক্রান্ত ছোট্ট শিশুটি দুরারোগ্য ব্যাধির যন্ত্রণা দিনের পর দিন সহ্য করে বেঁচে থাকার লড়াই চালিয়ে যায়।

ক্যানসার আক্রান্ত এসব শিশুদের মুখে কিছুটা সময়ের জন্য হাসি ফোটাতে এবার এক অভিনব উদ্যোগ নিলেন ক্যানসারের সঙ্গে লড়াই করে জীবনের মূল স্রোতে ফিরে আসা এক ব্যবসায়ী পঙ্কজ রিজওয়ানি। ক্যানসার আক্রান্ত শিশুদের জন্মদিনে তাদের কেক পাঠান তিনি।

এজন্য একটি কেক ব্যাঙ্কও তৈরি করেছেন পঙ্কজ। সেখান থেকে যেদিন যে ক্যানসার আক্রান্ত শিশুর জন্মদিন থাকে তার কাছে পৌঁছে যায় বিনামূল্যে একটি দারুণ সুস্বাদু কেক। যা শিশুদের মুখে হাসি ফুটিয়ে তোলে।

গত কয়েক বছর ধরেই উত্তরপ্রদেশের প্রয়াগরাজের বাসিন্দা পঙ্কজ তাঁর রাজ্যের ক্যানসার আক্রান্তদের সাহায্য করে আসছেন। ক্যানসারে আক্রান্ত দরিদ্র রোগীদের আর্থিক সাহায্যও দিয়ে থাকেন তিনি। কারও রক্তের দরকার পড়লে তার ব্যবস্থা করে দেন।


এমনকি মুম্বইয়ের টাটা মেমোরিয়াল বা অন্য ক্যানসার চিকিৎসার হাসপাতালে নিজের যোগাযোগ কাজে লাগিয়ে অনেক দুস্থ রোগীর চিকিৎসার ব্যবস্থা করে দেন পঙ্কজ। তাঁর এই সহমর্মিতার তালিকায় নতুন সংযোগ ক্যানসার আক্রান্ত শিশুদের জন্য এই কেক ব্যাঙ্ক। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button