National

আকাশে ওড়ার ১ মিনিটের মধ্যে জরুরি অবতরণ, অল্পের জন্য রক্ষা

আকাশে ওড়ার মাত্র ১ মিনিটের মধ্যে মুখ্যমন্ত্রীকে নিয়ে ফের নেমে এল চপার। সময়মত জরুরি অবতরণের ফলে অল্পের জন্য রক্ষা পেলেন মুখ্যমন্ত্রী।

চপারে দ্রুত হবে। তাই চপারেই গন্তব্যে পৌঁছতে চাইছিলেন তিনি। মুখ্যমন্ত্রীকে নিয়ে যাওয়ার জন্য চপারটি ভাল করে পরীক্ষাও করা হয়।

যেমন চপার ওঠার আগে যাবতীয় পরীক্ষা করা হয় তেমনভাবেই দেখে নেওয়া হয় চপারের সব যন্ত্র সঠিক অবস্থায় আছে কিনা বা সঠিকভাবে কাজ করছে কিনা।

সেখানে কোনও ত্রুটি ধরা পড়েনি। ফলে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে চপারটি বারাণসী থেকে আকাশে ওড়ে। গন্তব্য ছিল লখনউ।

আকাশে ওড়ার ১ মিনিটের মধ্যেই চপারটিতে একটি পাখির ধাক্কা লাগে। পাখির ধাক্কা সব সময়ই বিমান থেকে চপার, সবার জন্য চিন্তার কারণ।

পাখির সঙ্গে ধাক্কা লাগার পর তাই আর কোনও ঝুঁকি নেননি পাইলট। লখনউ পর্যন্ত ওড়াটা বিপজ্জনক বুঝে দ্রুত চপারটিকে জরুরি অবতরণের কথা জানান। তারপর বারাণসী পুলিশ লাইনে চপারটি জরুরি অবতরণ করে। ওড়ার ১ মিনিটের মধ্যেই ফের মাটিতে নেমে আসতে হয় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে। অল্পের জন্য রক্ষা পান তিনি।

লখনউ যাওয়া অবশ্য বাতিল করেননি তিনি। বারাণসী পুলিশ লাইনে চপারের জরুরি অবতরণের পর সেখান থেকে গাড়িতে করে যোগী রওনা দেন বিমানবন্দরের দিকে। তারপর সেখান থেকে একটি বিমানে লখনউ রওনা দেন।

চপারে কোনও যান্ত্রিক ত্রুটি ছিলনা, নিছক পাখির ধাক্কার ফলে তাকে নিচে নামতে হয়। তাই এই ঘটনায় কোনও বড় ধরনের তদন্তের নির্দেশ আসেনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.