National

প্রণামী বাক্সে মিলল ২০টি ৫০০ টাকার নোট, সঙ্গে একটা চিঠি

মন্দিরের প্রণামী বাক্সে অনেকেই দান করেন। সেই প্রণামী বাক্স থেকেই উদ্ধার হল একসঙ্গে বাঁধা ২০টি ৫০০ টাকার নোট। সঙ্গে একটা চিঠি।

যে কোনও মন্দিরেই প্রণামী বাক্স রাখা থাকে। সেখানে ভক্তরা তাঁদের ইচ্ছা ও সামর্থ্য মত দান করেন। একটি শিবমন্দিরের প্রণামী বাক্স খুলে যখন মন্দির কর্তৃপক্ষ দানের অঙ্ক মিলিয়ে দেখছিলেন, তখন সেই দানের মধ্যেই একটি টাকার বান্ডিল দেখতে পান তাঁরা। দেখেন সেখানে ২০টি ৫০০ টাকার নোট একসঙ্গে বাঁধা অবস্থায় রয়েছে।

তার সঙ্গে একটি চিঠি। চিঠিতে লেখা, সে তার শান্তি পুইয়েছে। বাড়িতে সারাক্ষণ অশান্তি হচ্ছে। আর এসব শুরু হয়েছে যবে সে ওই মন্দিরের প্রণামী বাক্স থেকে টাকা চুরি করেছিল সেদিন থেকে।

পূর্ণিমা থাকায় সেদিন মন্দিরের দান পাত্রে ভাল অর্থই দান হিসাবে এসেছিল। সেই সুযোগে সে ওই দান পাত্র থেকে টাকা চুরি করে।

পুলিশ ঘটনার তদন্তে নেমেছে। টাকা এভাবে চিঠি লিখে ফেরত দেওয়ার আগেই পুলিশ তদন্ত শুরু করে। তবে চোরের নাগাল পায়নি।

যদিও পুলিশের দাবি, চোর কোনও অপরাধ বোধ থেকে নয়, টাকা ফেরত দিয়েছে ভয়ে। কারণ সে জানে পুলিশ তাকে দ্রুত পাকড়াও করবে। তাই সে আগেভাগে টাকা ফেরত দিল। তবে তাকে পুলিশ ধরবেই বলে দাবি করেছে সিপকোট থানার পুলিশ।

তামিলনাড়ুর হসুর শহরের একটি শিবমন্দির থেকে এই টাকা চুরি গিয়েছিল। তারপর টাকা চুরির তদন্তের প্রয়োজনে মন্দির ২-৩ দিন বন্ধও ছিল। অবশেষে কয়েকদিন পর দান পাত্রে চোর টাকা ফেরত দিয়ে যায়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.