National

আমেরিকায় বসে এ দেশের বন্ধ বাড়িতে চুরি রুখে দিলেন বাড়ির মালিক

কয়েক হাজার কিলোমিটার দূরে ভিন দেশে বসেও যে বন্ধ বাড়িতে চুরির চেষ্টা রুখে দেওয়া সম্ভব তা দেখিয়ে দিলেন এক ব্যক্তি। আমেরিকায় বসে ডাকাতি রুখে তাক লাগিয়ে দিলেন তিনি।

কর্মসূত্রে আমেরিকায় এখন অনেক ভারতীয়ই বসবাস করেন। ভারতে তাঁদের বাড়িতে হয় থাকেন বৃদ্ধ বাবা-মা। নয়তো তা অধিকাংশ সময় বন্ধই পড়ে থাকে। নিজেরাই কখনও ভারতে এলে সেই বাড়িতে ওঠেন। বাড়ির দেখভাল হয় তখন।

এদিকে বিদেশে বসবাসকারী মালিকের বন্ধ বাড়ির ওপর চোরদের নজর থাকেই। নিশ্চিন্তে বাড়ি সাফ করার জন্য এমন বাড়িই তাদের পছন্দ।

যেখানে বাড়ির মালিক আচমকা হাজির হওয়ার ভয় নেই। তাই ভেবেচিন্তেই রাতের অন্ধকারে বিজয় অবস্তির বাড়িতে হাজির হয়েছিল চোর।

বিজয় অবস্তি তখন আমেরিকার নিউ জার্সিতে বসে। সেখানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত। তিনি তাঁর মোবাইলে একটি সতর্কবার্তা পান।

যে সিসিটিভি তিনি কানপুরে তাঁর পৈতৃক বাড়িতে লাগিয়ে রেখেছেন সেখান থেকেই আসে সতর্কবার্তা। দ্রুত পরীক্ষা করেন সিসিটিভি। দেখেন এক চোর লুকিয়ে তাঁর কানপুরের বন্ধ বাড়িতে ঢোকার চেষ্টা করছে।

সময় নষ্ট না করে দ্রুত তিনি কানপুরে থানায় ফোন করেন নিউ জার্সি থেকে। থানা ফোন পেয়েই ব্যবস্থা নেয়। দ্রুত ৩৮ বছরের সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বাড়িতে হাজির হয় পুলিশ।

পালাবার পথ পায়নি চোর। কারণ চোর কোথায় রয়েছে, তার গতিবিধি সবই পুলিশকে জানিয়ে দিচ্ছিলেন বিজয়। বিদেশে বসে এভাবে পৈতৃক বাড়িতে ঢোকা চোরকে পুলিশের হাতে তুলে দেওয়ার এমন ঘটনা বহু মানুষকে তাক লাগিয়ে দিয়েছে। ফাঁকা বাড়ি মানেই যে নিশ্চিন্ত হওয়া যাবেনা, তাও চোরদের কাছে পরিস্কার হয়ে গেল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.