National

নির্বাচনে কথার লড়াইয়ে বাদ যাচ্ছেনা কেউটে, সাপ, নেউল, ভাঙা গাড়ির মত শব্দও

নির্বাচনী বৈতরণী পার করার লক্ষ্যে রাজনৈতিক নেতারা নির্বাচন এলে একটু বেশি করেই বাকযুদ্ধে নেমে পড়েন। যেখানে অনেক শব্দ তাঁদের মুখ থেকে বার হয়।

নির্বাচন বড় বালাই। আর সে লড়াই জিততে রাজনৈতিক প্রতি আক্রমণে এমন এমন সব শব্দও ব্যবহার হয় যা মানুষকে অবাকও করে, আবার মুচকি হাসার সুযোগও করে দেয়।

হালেই উত্তরপ্রদেশ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তারপরই দেখা যাচ্ছে বিজেপির হেভিওয়েট কয়েকজন নেতা সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছেন।

ফলে এখন তাঁরা যেমন বিজেপির চক্ষুশূল হয়েছেন, তেমনই তাঁদের চোখেও তাঁদের সদ্য ছেড়ে আসা দলের মত খারাপ দল হয়না! আর সেখানেই বিভিন্ন শব্দে চলছে একে অপরকে বেঁধা।

Fight
প্রতীকী ছবি

বিজেপির জাতীয় মুখপাত্র গৌরব ভাটিয়া যেমন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যকে সূর্যের সঙ্গে তুলনা করে দলের প্রাক্তন মন্ত্রী তথা সবে দল ছেড়ে সপায় যোগ দেওয়া স্বামী প্রসাদ মৌর্যকে অন্ধকার বলে ব্যাখ্যা করেছেন।

পাল্টা স্বামী প্রসাদ মৌর্য আবার ট্যুইট করে আক্রমণ হেনেছেন সবে ছেড়ে আসা দলকে। তিনি ট্যুইটে লিখেছেন, তিনিই নেউল হয়ে উত্তরপ্রদেশ থেকে কেউটের মত আরএসএস এবং সাপের মত বিজেপিকে শেষ করবেন। প্রসঙ্গত এখনও কয়েক দিন কাটেনি তিনি বিজেপি ছেড়ে সপায় যোগ দিয়েছেন।

এর পাল্টা আবার বিজেপির রাজ্য সভাপতি স্বতন্ত্র দেব সিং ট্যুইট করে লিখেছেন, যাঁরা ডবল ইঞ্জিন সরকারে টিকিট পায়নি তাদের একটা নড়বড়ে গাড়ির মত দলে ব্ল্যাকে টিকিট দিচ্ছেন টিপু সুলতান। প্রসঙ্গত টিপু সমাজবাদী পার্টি নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের ডাকনাম। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.