National

মায়ানগরীতে সম্পূর্ণ স্বাভাবিক হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা

এ রাজ্যে করোনা রুখতে এখনও বন্ধ রয়েছে স্বাভাবিক লোকাল ট্রেন পরিষেবা। বিশেষ ট্রেনেই চলছে যাতায়াত। কিন্তু মায়ানগরীতে সম্পূর্ণ স্বাভাবিক হয়ে যাচ্ছে পরিষেবা।

করোনায় এ দেশে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু রেকর্ড হয়েছে মহারাষ্ট্রে। সেই মহারাষ্ট্রের মুখ হল মুম্বই। যে শহর কার্যত করোনায় ভয়ংকরভাবে কাবু থেকেছে দিনের পর দিন।

প্রথম বা দ্বিতীয় ঢেউ বলেই নয়, অন্য সময়েও করোনা সংক্রমণ মুম্বইকে স্বস্তির নিঃশ্বাস নিতে দেয়নি। সেই শহরে ক্রমে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক করে তোলা হচ্ছিল। বাড়ছিল ট্রেন। তবে চড়ার ক্ষেত্রেও সকলকে অনুমতি দেওয়া হচ্ছিল না। এবার সেসব কার্যত অতীত করে মুম্বই শহরের লাইফ লাইন ফিরছে পুরনো ছন্দে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

২০ মাস পর ফের স্বাভাবিক হতে চলেছে এই পরিষেবা। ১০০ শতাংশ ট্রেনই এবার নামতে চলেছে যাত্রী পরিষেবায়। আর সামান্য সময়ের অপেক্ষা।

আগামী ২৮ অক্টোবর থেকেই মুম্বই সেন্ট্রাল ও ওয়েস্টার্ন রেলওয়ে যাত্রী সুবিধার কথা মাথায় রেখে পুরোদমে লোকাল ট্রেন চালু করে দিচ্ছে। এতে মুম্বই, থানে, পালঘর ও রায়গড় জেলার লক্ষ লক্ষ যাত্রী উপকৃত হবেন।

ট্রেনে চড়ার সুবিধা না থাকায় বহু মানুষ কর্মস্থলে পৌঁছতে সড়কপথের আশ্রয় নিচ্ছিলেন। তাতে প্রবল যানজট হচ্ছিল মুম্বইতে। ট্রেন চালু হয়ে গেলে সেই সমস্যা অনেকটাই মিটে যাবে।

ট্রেন চালু হলে সকলে ট্রেনেই যাতায়াত করা পছন্দ করবেন। মু্ম্বই শহরের লাইফলাইন বলে পরিচিত লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক হওয়ার পর এখন এ রাজ্যে প্রশ্ন উঠছে কবে স্বাভাবিক হবে লোকাল ট্রেন পরিষেবা?

স্কুল কলেজ খোলার কথা সোমবার জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। অনেকেই এখন তাকিয়ে লোকাল ট্রেন কবে চালু হয় সেদিকে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button