National

দুর্গাপুজোর মধ্যে গ্রেফতার নাম ভাঁড়িয়ে থাকা পাক জঙ্গি

ভারতের বুকে ভারতীয় নাগরিক সেজে লুকিয়ে দিন কাটাচ্ছিল সে। অবশেষে তার হদিশ পেল পুলিশ। বাড়ি থেকে যা উদ্ধার হল তা দেখে তাজ্জব পুলিশও।

দুর্গাপুজোর মধ্যেই বড় সাফল্য পেল দিল্লি পুলিশ। দিল্লির লক্ষ্মীনগর এলাকায় এক ব্যক্তি আলি আহমেদ নুরি নামে থাকছিল। দিল্লি পুলিশ জানতে পারে ওই ব্যক্তি আদপে নাম ভাঁড়িয়ে দিল্লিতে রয়েছে। আসলে সে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা। ভারতীয় বাসিন্দা সাজার জন্য যাবতীয় কাগজপত্র সে নকল করেছে বলেও জানতে পারে পুলিশ।

মহম্মদ আশরাফ নামে ওই পাক জঙ্গির দিকে নজর রাখা শুরু করে অবশেষে তাকে গ্রেফতার করল পুলিশ। তার কাছ থেকে একে ৪৭ রাইফেল উদ্ধার হয়েছে। এছাড়া উদ্ধার হয়েছে ২টি গুলি ভর্তি ম্যাগাজিন, ১টি হ্যান্ড গ্রেনেড, ২টি পিস্তল ও ৫০টি কার্তুজ।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

এত অস্ত্র নিয়ে মহম্মদ আশরাফ বড়সড় ষড়যন্ত্রের ছক কষছিল বলেই জানতে পেরেছে পুলিশ। এই উৎসবের মধ্যেই ওই জঙ্গি হামলার ছক কষছিল। তাকে আপাতত গ্রেফতার করে তার কাছ থেকে আরও খবর জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

প্রসঙ্গত গত ১৪ সেপ্টেম্বর একটি বড় সাফল্য পায় পুলিশ। ৭ জঙ্গিকে গ্রেফতার করে তারা। পাকিস্তানের একটি সন্ত্রাসবাদী মডিউল ধরা পড়ে।

দেখা যায় গ্রেফতার হওয়া ২ জনকে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই প্রশিক্ষণ দিয়েছে। তারা ভারতে বড়সড় সন্ত্রাসবাদী কার্যকলাপের উদ্দেশ্যে এসেছিল।

ভারতের কয়েকটি ব্রিজ ও রেললাইন ওড়ানোর ছক ছিল তাদের। এবার এই জঙ্গিকে গ্রেফতার করল পুলিশ। উৎসবের মধ্যে কলকাতার জন্যও সতর্কতা রয়েছে। সজাগ রয়েছে পুলিশ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *