National

সামনে লেক, তৈরি হল দরিদ্রদের জন্য ২ বেডরুম ফ্ল্যাট

মনোরম পরিবেশে জানালা খুললেই সামনে বিশাল লেক। সেখানেই ২ বেডরুমের ফ্ল্যাট। অনেক মানুষের এমন একটা স্বপ্ন থাকে। সেই স্বপ্ন সফল হচ্ছে দরিদ্রদের।

আর্থিক দিক থেকে তাঁরা দুর্বল। সংসার চালানোই দুষ্কর তো ফ্ল্যাট! তাঁদের ফ্ল্যাট কেনার স্বপ্ন বাস্তব হওয়ার সম্ভাবনা ক্ষীণ। সেই মানুষগুলো এবার তাঁদের সেই স্বপ্ন হাতে পেতে চলেছেন।

সরকারের তরফে তৈরি করে দেওয়া হয়েছে তাঁদের জন্য ২ বেডরুমের ফ্ল্যাট। তাও আবার একদম লেকের ধারে। জানালা খুললেই সামনে সুবিশাল ছবির মত সুন্দর লেক। মনোরম পরিবেশ। জুন মাসের শেষেই এই ফ্ল্যাট হাতে পেতে চলেছেন তাঁরা।

কাদের ভাগ্যে এই লটারি শিকেয় ছিঁড়ল? স্বাভাবিক প্রশ্ন। হয়তো অনেকের একে লটারি পাওয়া বলে মনে হতেই পারে। আসলে হুসেন সাগর লেকের ধারে একটি বিশাল বস্তি ছিল। সেই বস্তি ভেঙে সেই জমিতেই এই ২ বেডরুমের ফ্ল্যাট বানিয়ে দিয়েছে তেলেঙ্গানার নগরোন্নয়ন দফতর।

হায়দরাবাদ শহরের অন্যতম পর্যটন ক্ষেত্র এই হুসেন সাগর লেকের প্রাকৃতিক সৌন্দর্য নতুন করে বলার অপেক্ষা রাখে না। হয়তো এখানে ওই জমিতে দারুণ কমপ্লেক্স বানাতে পারলে মোটা অর্থে তা বিক্রির উপায় ছিল। কিন্তু বস্তির মানুষজনকে তাঁদের এতদিনের থাকার জায়গাতেই পুনর্বাসন দিল তেলেঙ্গানা সরকার।


আড়াই একর জমির ওপর ৪০ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছে ৩টি বহুতল। এই ৩টি বহুতলে রয়েছে ৩৩০টি ২ বেডরুমের ফ্ল্যাট।

এই ৩৩০টি ফ্ল্যাট ওই বস্তির বাসিন্দাদের হাতে তুলে দিতে চলেছে তেলেঙ্গানা সরকার। দরিদ্র সম্মান যোজনায় এই ফ্ল্যাট তৈরি করেছে কেসিআর সরকার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button