National

রাজপ্রাসাদে প্যান্থার, ছাগলের লোভ দেখিয়ে পাকড়াও করার চেষ্টা

একদম রাজপ্রাসাদেই ঢুকে পড়ল প্যান্থার। শুধু ঢুকলই না, সেখানে আটকেও পড়েছে সে। বেরিয়ে আসার সুযোগ তার হাতে খুব একটা নেই। অন্তত একদিন কেটে যাওয়ার পরও নেই। এদিকে উদয়পুরে রাজপুতদের সুবিশাল সিটি প্যালেসে প্যান্থার ঢোকার খবর ছড়িয়ে পড়ার পর তা নিয়ে তৈরি হয়েছে আতঙ্ক। উদয়পুর সিটি প্যালেস উদয়পুর শহরে ঘুরতে আসা পর্যটকদের অন্যতম আকর্ষণ। কিন্তু সোমবার থেকে সেখানে প্রবেশ বন্ধ হয়ে গেছে পর্যটকদের। প্যান্থারটিকে শেষ পর্যন্ত এক সুরক্ষাকর্মী গ্যালারিতে বন্ধ করে দিয়েছেন।

গত রবিবার রাতে প্যান্থারটি রাজপ্রাসাদে প্রবেশ করে। তারপর সোজা হাজির হয় গ্যালারিতে। প্যান্থারটিকে একঝলক দেখেই আতঙ্কিত হয়ে পড়েন এক সুরক্ষাকর্মী। যেই প্যান্থারটি গ্যালারিতে প্রবেশ করেছে তখনই ফাঁক বুঝে গ্যালারির দরজা বন্ধ করে দেন তিনি। দ্রুত খবর যায় বন দফতরে। বন দফতরের কর্মীরা সেখানে হাজির হন। রাত থেকেই প্যান্থারটিকে পাকড়াও করার চেষ্টা শুরু হয়।

প্রথমে বন দফতর চেষ্টা করে প্যান্থারটিকে ট্র্যাঙ্কুলাইজার ব্যবহার করে ঘুম পাড়িয়ে পাকড়াও করতে। কিন্তু গ্যালারিতে সে এতটাই দূরে রয়েছে যে তাকে ট্র্যাঙ্কুলাইজার দিয়ে কাবু করার উপায় নেই। অগত্যা খাঁচা পাততে হয়েছে বন দফতরকে। ক্রিস্টাল গ্যালারিতে খাঁচা পেতেছেন বন কর্মীরা। সেই খাঁচায় একটি ছাগলও দিয়েছেন তাঁরা। যাতে ছাগলটিকে দেখে প্যান্থারটি খাবারের লোভে খাঁচায় ঢোকে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button