Thursday , December 12 2019
Cherry Blossom
ফাইল ছবি

মেঘের বাড়িতে শুরু চেরিব্লসম উৎসব

সময়টাই এমন। এ সময়ে হিমালয় জুড়ে চেরিব্লসম ফোটে। ফুটে ওঠা রংবাহারি ফুলে গোটা তল্লাট ভরে ওঠে অন্য রূপে। অপরূপ তার রূপ। দুচোখ জুড়ে নামে শান্তির পরশ। প্রকৃতি হয়ে ওঠে মনোরম। মনে হয় চেয়ে এই ফুল ফোটা অপরূপ সৌন্দর্যের দিকে টানা চেয়ে থাকায় নিহিত জীবনের সার্থকতা। এটাই চেরিব্লসম উৎসব। ভারত ও দক্ষিণ কোরিয়া যৌথভাবে এবার চেরিব্লসম উৎসব পালন করছে। এখন হেমন্তকাল হলেও চেরিব্লসম উৎসবকে আসলে বলা হয় শরতের উৎসব। এসময়ে হিমালয় যেন অন্য সাজে সেজে ওঠে।

এই নিয়ে ৪ বছর পূর্ণ করল ভারতের উত্তরপূর্বের এক মোহময় রাজ্য মেঘালয়-এর এই উৎসব। মেঘের আলয়। মেঘের বাড়ি। নামেই লুকিয়ে মনভোলানো সৌন্দর্যের হাতছানি। সেখানেই বুধবার থেকে শুরু হয় চেরিব্লসম উৎসব। চলবে ১৬ নভেম্বর পর্যন্ত। এদিন এই উৎসবের উদ্বোধন করে মেঘালয়ের মুখ্যমন্ত্রী এই উৎসবকে সামনে রেখে রাজ্যের পর্যটন আকর্ষণকে ফের একবার ঝালিয়ে নেন। প্রসঙ্গত মেঘালয় পর্যটকদের অন্যতম আকর্ষণের জায়গা।

মেঘালয়ে পর্যটকদের আরও আকর্ষিত করতে এই উৎসব এক বড় ভূমিকা নেবে বলেই মনে করেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী। তাঁর মতে, এখানেই স্পষ্ট যে প্রকৃতির অপার সৌন্দর্য আর পর্যটনকে কীভাবে মিলিয়ে দেওয়া যায়। কীভাবে তাকে সম্পূর্ণ ব্যবহার করা যায়। যেহেতু এবার দক্ষিণ কোরিয়া এই উৎসবের পার্টনার দেশ, তাই তাদের নানা সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে এই কদিনে। যা পর্যটকদের জন্য বাড়তি আকর্ষণও বটে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *