National

দিল্লির হোটেলে বিধ্বংসী আগুনে মৃত ১৭

দিল্লির করোল বাগে হোটেল অর্পিত প্যালেসে আগুন লেগে মৃত্যু হল ১৭ জনের। যাঁদের মধ্যে ১ মহিলা ও ১ শিশু রয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে হিমসিম খেতে হয় দমকলকর্মীদের। বেসমেন্ট আর গ্রাউন্ড ফ্লোর বাদ দিয়ে পুরো ৫ তলা হোটেলটাই আগুনের গ্রাসে চলে আসে। আগুনের জেরে বহু মানুষ হোটেলেই আটকে পড়েন। অনেককে দ্রুত হোটেল থেকে বার করে আনেন দমকলকর্মীরা। তবে যেসব জায়গায় আগুন খুব বেশি ছড়ায় সেখানে উদ্ধারকাজ চালানো মুশকিল হয়েছে। অনেকে জানালা থেকে লাফ দিয়ে বাঁচার চেষ্টা করেন।

National News
দিল্লির অর্পিত প্যালেস হোটেলে চলছে অগ্নিনির্বাপণের কাজ, ছবি – আইএএনএস

মঙ্গলবার রাতভোর তখন। ঘড়িতে প্রায় সাড়ে ৪টে। তখনই দমকলের কাছে ফোন আসে হোটেল অর্পিত প্যালেসে আগুন লেগেছে। দ্রুত সেখানে একে একে পৌঁছয় দমকলের ইঞ্জিন। বিধ্বংসী আগুনকে নিয়ন্ত্রণে আনতে ২৫টি ইঞ্জিন পৌঁছয়। আগুনে ১৭ জনের মৃত্যু হয়েছে। এঁদের অধিকাংশেরই মৃত্যু হয়েছে দমবন্ধ হয়ে। আগুনের লেলিহান শিখাতেও পুড়েছে কয়েকজনের দেহ। ৩ জন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি।

National News
দিল্লির অর্পিত প্যালেস হোটেলে পুলিশ আধিকারিকদের ভিড়, ছবি – আইএএনএস

আগুন বেলার দিকে নিয়ন্ত্রণে আসে। তারপরই গোটা হোটেলের আনাচকানাচ খুঁজে দেখতে শুরু করেন দমকলকর্মীরা। একে একে উদ্ধার হয় দেহ। গোটা হোটেলের অনেকটাই ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। আগুন লাগার কারণ এখনও পরিস্কার নয়। তবে দমকলের প্রাথমিক অনুমান শর্টসার্কিট থেকেই আগুন লাগে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button