National

নতুন সাজে সাজছে দ্বাদশ জ্যোতির্লিঙ্গের এক ধাম, খরচ পড়বে ১৬ হাজার কোটি টাকা

১৬ হাজার কোটি টাকা ব্যয় হবে বৈদ্যনাথ ধামকে ঢেলে সাজাতে। বাবা বিশ্বনাথ মন্দিরের পর এবার প্রধানমন্ত্রী নজর দিতে চাইছেন বৈদ্যনাথ ধামকে ঢেলে সাজাতে।

বারাণসীতে কাশী বিশ্বনাথ মন্দিরের চত্বর বদলে যে নতুন রূপ নিয়েছে তা এককথায় অপরূপ। ভক্তরাও এখন এক খোলামেলা পরিবেশে বাবা বিশ্বনাথকে দর্শন করতে পারছেন। মন্দির চত্বরে সময় কাটাতে পারছেন। করিডর দিয়ে যাওয়া যাচ্ছে সোজা গঙ্গায়।

বিশ্বনাথ মন্দিরের নবীকরণের পর এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করতে চলেছেন বৈদ্যনাথ ধামের সংস্কারে। ঢেলে সাজানোর পরিকল্পনা করা হয়েছে দেওঘরের বৈদ্যনাথ ধামের।

দ্বাদশ জ্যোতির্লিঙ্গের একটি বাবা বৈদ্যনাথ মন্দির। যা দেওঘরে অবস্থিত। আর দেওঘরকে মানুষ চেনেনই বাবা বৈদ্যনাথের জন্য। সেই বৈদ্যনাথ ধাম ঢেলে সেজে উঠতে চলেছে। যার জন্য খরচ পড়বে ১৬ হাজার কোটি টাকা।

দেওঘর বিমানবন্দরের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৪০০ কোটি টাকা ব্যয়ে তৈরি করা হয়েছে এই আধুনিক বিমানবন্দর। এর ফলে দেশবিদেশের ভক্তদের পক্ষে দেওঘরে আসা আরও সহজ হবে।

এটাই হচ্ছে দেওঘরের ভোল বদলের প্রথম ধাপ। এছাড়া দেওঘর এইমস-এ আরও রোগী সুবিধা বাড়ানোর কথা হয়তো প্রধানমন্ত্রী ঘোষণা করবেন।

বৈদ্যনাথ ধামের নবীকরণের মধ্যে থাকছে ভক্তদের জন্য থাকার সুবন্দোবস্তের ব্যবস্থা। জলসর দিঘি সংস্কার এবং শিবগঙ্গা পুকুর সংস্কারও রয়েছে তালিকায়।

দেওঘরের বৈদ্যনাথ ধামে সারা বছরই ভক্তের আনাগোনা লেগে থাকে। এবার দেওঘরের সংস্কার হলে ভক্তরা আরও উৎসাহ পাবেন এখানে আসায়। প্রসঙ্গত প্রধানমন্ত্রী দেশের প্রধান তীর্থ ক্ষেত্রগুলির সংস্কারে বদ্ধপরিকর। সেই রাস্তায় হাঁটাও জোর কদমেই চলছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button