National

করুণানিধিকে শেষ শ্রদ্ধা জানাতে হাজির প্রধানমন্ত্রী

গত মঙ্গলবার প্রয়াত হন তামিলনাড়ুর কিংবদন্তি জননেতা এম করুণানিধি। দাক্ষিণাত্যের রাজনীতিতে আইকন বলতে যদি শেষ কেউ বেঁচে ছিলেন তো তিনি করুণানিধি। গত মঙ্গলবার ৯৪ বছর বয়সে চেন্নাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তামিলনাড়ুর কালাইনার। তারপর সন্ধে থেকে সারারাত তাঁকে শেষ দেখা দেখার জন্য চেন্নাইয়ের রাস্তায় মানুষের ঢল নামে। সকালে তাঁর মরদেহ শায়িত রাখা হয় রাজাজি হলে। সেখানে সকাল থেকেই একে একে হাজির হতে থাকেন বহু বিশিষ্ট ব্যক্তি।

গত মঙ্গলবার সন্ধেতেই চেন্নাইয়ের উদ্দেশে রওনা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়াত নেতাকে রাতেই শ্রদ্ধা জানান তিনি। এদিনও তিনি রাজাজি হলে হাজির হন। এদিকে সকালে হাজির হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রয়াত নেতাকে শেষ শ্রদ্ধা জানান তিনি। কথা বলেন করুণানিধির ছেলে স্ট্যালিন ও মেয়ে কানিমোঝির সঙ্গে। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন।

প্রধানমন্ত্রী ছাড়াও এদিন সকালে হাজির হন দক্ষিণের প্রবাদপ্রতিম অভিনেতা রজনীকান্ত ও কমল হাসান। এঁরা ২ জনেই এখন দক্ষিণের সক্রিয় রাজনীতির অঙ্গ। এছাড়াও হাজির হন অন্য নেতারা। সিনেমা সহ অন্যান্য জগতের বহু বিশিষ্ট ব্যক্তিত্বকে এদিন রাজাজি হলে দেখতে পাওয়া যায়।

(প্রধানমন্ত্রীর ছবি – সৌজন্যে – ট্যুইটার – নরেন্দ্র মোদী)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button