Kolkata

স্কুলে গরমের ছুটি অনেকটা এগিয়ে আনলেন মুখ্যমন্ত্রী

স্কুলে গরমের ছুটি এগিয়ে আনা হতে পারে বলে আগেই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। কাঠফাটা গরমে নাভিশ্বাস উঠেছে। এই অবস্থায় অবশেষে গরমের ছুটি এগিয়েই আনলেন মুখ্যমন্ত্রী।

কাঠফাটা গরমে নাভিশ্বাস ওঠা দক্ষিণবঙ্গে এই অবস্থাতেই স্কুল করছে ছোটরা। ২ বছর পর স্কুল খুলে সবে কিছুদিন হয়েছে পুরোদমে ক্লাস শুরু হয়েছে। কিন্তু এই প্রাণান্তকর পরিস্থিতিতেই চলছে ক্লাস।

যদিও ২ দিন আগে থেকেই সরকারি স্তরে সার্কুলার জারি করে বেলার স্কুলগুলিকেও সকালে আনার বন্দোবস্ত চলছিল। তা নিয়ে টালবাহানাও চলছিল।

অনেক স্কুল বেলা থেকে সকালে স্কুল নিয়ে আসাকে সমর্থনও করতে পারছিলনা। বিকাশ ভবনের তরফেও জোর দেওয়া হয়নি। অবশেষে সব জটিলতায় দাঁড়ি টেনে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন গরমের ছুটিটাই এগিয়ে নিয়ে এলেন।

মুখ্যমন্ত্রী এদিন জানিয়ে দেন প্রবল গরমে অনেক বাচ্চা স্কুলে এসে অসুস্থ হয়ে পড়ছে। তাই গরমের ছুটি তিনি ২ মে থেকেই দিয়ে দেওয়ার ঘোষণা করে দেন এদিন। ফলে শনিবারই গরমের ছুটির আগে শেষ স্কুল হবে।

বৃহস্পতিবার, শুক্রবার এবং শনিবার স্কুল করার পর ফের স্কুল চালু হবে গরমের ছুটির পর। এবার স্কুলগুলিতে খাতায় কলমে গরমের ছুটি পড়ার কথা ছিল আগামী ১৪ মে থেকে। সেই ছুটি এদিন মুখ্যমন্ত্রীর ঘোষণার পর পড়ে যাচ্ছে ২ মে থেকেই।

দক্ষিণবঙ্গে এবার যে চরম গরম পড়েছে তা বহু বছর দেখা যায়নি। আবহাওয়া দফতর অবশ্য মে মাসের শুরু থেকে বৃষ্টির পরিবেশ তৈরি হবে বলেই পূর্বাভাস দিয়েছে। এবার রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপপ্রবাহ চলছে।

Show More

Leave a Reply

Your email address will not be published.