Kolkata

কড়া বিধিনিষেধে অল্প ছাড় দিলেন মুখ্যমন্ত্রী

করোনা চেন ভাঙতে রাজ্যে এখন কড়া বিধিনিষেধ পর্ব চলছে। রাজ্যসরকারের নির্দেশে এই বিধিনিষেধে উপকারও মিলেছে। এবার সেই বিধিনিষেধে অল্প ছাড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

করোনা চেন ভাঙতে রাজ্যে কড়া বিধিনিষেধ আরোপ করেছে নবান্ন। গত ১৬ মে থেকে এই বিধিনিষেধ লাগু হয়। ৩০ মে পর্যন্ত প্রথমে ঘোষণা হলেও সেই সময়সীমা পরে মুখ্যমন্ত্রী ১৫ জুন পর্যন্ত বর্ধিত করেন।

ফলে এখন সেই অবস্থায় বিধিনিষেধ লাগু রয়েছে। যা কার্যত লকডাউন বলেই মনে করছেন সকলে। নতুন মাস আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। তার আগে বিধিনিষেধে অল্প ছাড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

সোমবার মুখ্যমন্ত্রী জানান, এবার থেকে খুচরো দোকান ৭টা থেকে ১০ পর্যন্ত ছাড়াও বেলা ১২টা থেকে বিকেল ৩টে পর্যন্ত খোলা থাকবে। তাতে প্রয়োজনীয় জিনিস কেনার জন্য বেলা ১০টা বেজে গেলে আর পরদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে না। দুপুর ১২টায় ফের দোকান খোলা পাওয়া যাবে।

তবে এটা কেবল খুচরো দোকানের ক্ষেত্রেই প্রযোজ্য। এছাড়া তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ১০ শতাংশ কর্মী নিয়ে অফিস শুরু করার অনুমতিও মিলেছে।


রাজ্যে এই কড়া বিধিনিষেধ ঘোষণার সুফল কিন্তু মিলেছে। গত কয়েকদিনে অনেকটা নেমেছে সংক্রমণ।

প্রতিদিনই এখন দেখা যাচ্ছে দৈনিক সংক্রমণ তার আগের দিনের সাপেক্ষে কমছে। যা অবশ্যই স্বস্তির। তবে দৈনিক মৃত্যু খুব বেশি না কমায় চিন্তার ভাঁজ এখনও থেকেই গেছে।

Show Full Article
Back to top button