Sunday , September 22 2019
Mamata Banerjee
ফাইল : মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি - আইএএনএস

চিদম্বরমকে গ্রেফতারের পদ্ধতি নিয়ে প্রশ্ন তুললেন মমতা

আইনগত দিক নিয়ে তাঁর কিছু বলার নেই। কিন্তু যেভাবে পি চিদম্বরমকে গ্রেফতার করা হল তা ঠিক হয়নি। চিদম্বরম ভারতের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী, প্রাক্তন অর্থমন্ত্রী। তিনি একজন বরিষ্ঠ নেতাও। সেক্ষেত্রে যেভাবে তাঁকে গ্রেফতার করা হয়েছে তা অত্যন্ত হতাশাজনক। পি চিদম্বরমের গ্রেফতারি নিয়ে যথেষ্ট সাবধানতা বজায় রেখেই গ্রেফতারি পদ্ধতি নিয়ে এভাবে প্রশ্ন তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্রের বিরুদ্ধে আরও সুর চড়িয়ে মমতার দাবি, এ দেশে আর গণতন্ত্র নেই। গণতন্ত্র এখানে কাঁদছে। মিডিয়ার বিরুদ্ধেও তোপ দেগেছেন তিনি। তাঁর দাবি, মিডিয়া এখন বিজেপির প্রোপাগান্ডা মেশিনারিতে রূপান্তরিত হয়েছে। বিজেপি যা খাওয়াচ্ছে সেটাই তারা তুলে ধরছে। তবে বিচারবিভাগ নিয়ে তিনি মুখ খোলেননি। ফলে ডিএমকে নেতা স্ট্যালিনের পর এবার মমতাও চিদম্বরমের গ্রেফতারি নিয়ে প্রশ্ন তুললেন।

চিদম্বরমকে গত বুধবার রাতেই গ্রেফতার করে সিবিআই। আইএনএক্স মিডিয়ায় আর্থিক দুর্নীতির অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁকে গ্রেফতার করে রাখা হয় দিল্লিতে সিবিআই সদর দফতরে। ওই ভবনটি ২০১১ সালে উদ্বোধন করেছিলেন পি চিদম্বরমই। সেখানেই রাত কাটাতে হয় চিদম্বরমকে। চিদম্বরমের গ্রেফতারির পর তাঁর পাশে থাকার বার্তা নিয়ে এককাট্টা কংগ্রেসের শীর্ষ নেতারা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *