Lifestyle

এটি মুখে পুরে চিবোলে পেঁয়াজ কাটার সময় চোখ দিয়ে জল গড়াবে না

পেঁয়াজ কাটার সময় অনেকেরই চোখ দিয়ে জল গড়ায়। চোখজ্বালা করতে থাকে। লাল হয়ে যায়। এসব হবেনা মুখে একটি সাধারণ জিনিস রেখে চিবোলে।

পেঁয়াজ কেটেছেন অথচ চোখ দিয়ে জল গড়ায়নি এমন মানুষ নেই। এমনকি পাশে কেউ পেঁয়াজ কাটলেও পাশে থাকা মানুষের চোখে জল এসে যায়। ঝাঁঝে কষ্ট হয়। এটা সকলের জন্যই খুব অস্বস্তিকর এবং কষ্টকর।

সকলেই চান পেঁয়াজ কাটবেন কিন্তু চোখের জল বার হবেনা। ঝাঁঝে কষ্ট হবেনা। কিন্তু উপায় জানা থাকেনা। কিন্তু একটি উপায়ে সহজেই চোখ দিয়ে পেঁয়াজ কাটার সময় জল গড়ানো বন্ধ করা যায়।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

পেঁয়াজ কাটলে তা থেকে একটি রাসায়নিক বার হয়। যা হাওয়ার সঙ্গে মিশে চোখে গেলে চোখের কোণায় থাকা গ্ল্যান্ড উত্তেজিত হয়। যার জেরে তা থেকে জল বার হতে থাকে।

এই গ্ল্যান্ডকে উত্তেজিত হতে না দিলেই চোখ থেকে জল বার হওয়া আটকে যাবে। আর তা করতে গেলে পেঁয়াজ কাটার সময় মুখে চিউইং গাম রাখতে হবে। চিউইং গাম চিবোতে চিবোতে পেঁয়াজ কাটলে আর চোখ থেকে জল বার হবেনা।

পেঁয়াজ কাটার সময় চিউইং গাম চিবোলে জল গড়ায় না। তবে সব সময় চিউইং গাম হাতের কাছে পাওয়া নাও যেতে পারে। সেক্ষেত্রে পেঁয়াজ জলে ভিজিয়ে নিয়ে তারপর কাটলেও উপকার পাওয়া যায়।

Chewing Gum
চিউইং গাম, প্রতীকী ছবি

সেক্ষেত্রে ভেজা পেঁয়াজ কাটলে চোখ থেকে জল বার হওয়ার সম্ভাবনা কমে। তবে চিউইং গাম পেলে সবচেয়ে ভাল। তাতে জল গড়ানো অনেকটাই নিয়ন্ত্রণে থাকে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *