Kolkata

উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর শোনাল সংসদ

উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়ে গেছে। পরীক্ষা শুরুর আগেই সংসদ জানিয়ে দিয়েছিল পরীক্ষার্থীদের সকাল ৯টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। ১০টা থেকে শুরু হবে পরীক্ষা। এই নিয়ম মানতে গিয়ে অনেক পরীক্ষার্থী সমস্যায় পড়ে। অনেকে সঠিক সময়ের মধ্যে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে না পারায় টেনশনে পড়ে যায়। গোটা পরিস্থিতি বিবেচনা করে পরীক্ষার্থীদের সুবিধা করে দিল সংসদ। ৯টা নয়, বরং আগামী দিনে সওয়া ৯টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করলেই চলবে বলে এদিন জানিয়ে দিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশের পর তারা প্রায় ১ ঘণ্টা কিছুই করতে পারছিল না। বসে থাকা ছাড়া কাজ ছিলনা। আবার সকালেও তাড়া থাকছিল যেভাবে হোক সময়ের মধ্যে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। তাদের এই অবস্থার কথা বিবেচনা করে তাই উচ্চমাধ্যমিক চলাকালীনই এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিল সংসদ।

এবার উচ্চমাধ্যমিক পরীক্ষায় যথেষ্ট কড়াকড়ি করেছে সংসদ। কদিন আগেই শেষ হওয়া মাধ্যমিকে যেভাবে দিনের পর দিন প্রশ্নপত্র পরীক্ষা চলাকালীনই সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়ে তা নিয়ে রীতিমত চাপে পড়ে রাজ্য সরকার। এভাবে প্রশ্নপত্র বাইরে আসার ঘটনায় বিরোধী দলগুলিও রাস্তায় নেমে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হয়। ফলে উচ্চমাধ্যমিকে তার যে পুনরাবৃত্তি সরকার চাইছিল না উচ্চমাধ্যমিকে কড়াকড়ি থেকে পরিস্কার হয়ে গিয়েছিল।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button