Kolkata

মাছ নিয়ে এবার ময়দানে মহম্মদ সেলিম, আরও কোণঠাসা পরেশ রাওয়াল

মাছই এবার অভিনেতা তথা বিজেপি নেতা পরেশ রাওয়ালকে ক্রমশ কোণঠাসা করে ছাড়ছে। এবার পরেশ রাওয়ালের রাতের ঘুম কাড়লেন সিপিএম নেতা মহম্মদ সেলিম।

গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছে। আবার কমেও যাবে। অনেকে চাকরিও পাবেন। কিন্তু পাশের বাড়িতে যদি রোহিঙ্গা উদ্বাস্তু বা বাংলাদেশি এসে ওঠেন তখন গ্যাস সিলিন্ডার দিয়ে কি হবে? বাঙালিদের জন্য মাছ ভাজবেন?

পরেশ রাওয়াল হয়তো ভেবেছিলেন এই শ্লেষাত্মক রসিকতার জন্য তিনি অনেক হাততালি কুড়োবেন। বিষয়টিও তিনি পশ্চিমবঙ্গের কাউকে লক্ষ্য করে ছুঁড়ে দেননি। বলেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে টার্গেট করে। কিন্তু তা কার্যত ব্যুমেরাং হয়ে যায় পরেশের জন্য।

এই বক্তব্যকে সরাসরি বাঙালিদের জন্য অপমান বলে মনে করেন অনেকে। প্রবল সমালোচনার ঝড় ওঠে। বেগতিক বুঝে অভিনেতা তথা বিজেপি নেতা পরেশ রাওয়াল ক্ষমা চেয়ে নেন।

পরেশ দাবি করেন, মাছটা বিষয় নয়, কারণ গুজরাটিরাও মাছ খান। তিনি বেআইনিভাবে অনুপ্রবেশ করা রোহিঙ্গা এবং বাংলাদেশিদের লক্ষ্য করেই কথাটি বলেছিলেন। তবু যদি তা কারও ভাবাবেগে আঘাত করে থাকে তাহলে তিনি ক্ষমাপ্রার্থী।


এখানেই বিষয়টি কিন্তু থেমে যায়নি। এবার সিপিএম নেতা মহম্মদ সেলিম বিষয়টি নিয়ে পরেশ রাওয়ালের বিরুদ্ধে সরাসরি পুলিশে অভিযোগ দায়ের করেছেন। একাধিক ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে তালতলা থানায়।

ইচ্ছা করে অপমান, উস্কানি সহ নানা অভিযোগ দায়ের হয়েছে পরেশ রাওয়ালের বিরুদ্ধে। এই অভিযোগ দায়েরের পর এবার পরেশ রাওয়াল কি করবেন? সেটাই এখন বড় প্রশ্ন। কারণ গুজরাটের সভায় পরেশ রাওয়াল যা বলেছিলেন তার জের যে অনেক দূর গড়াবে তা এবার এ রাজ্যের বিজেপি নেতারাও বুঝতে পারছেন।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button