Kolkata

সন্ধে ৭টা বাজলেই স্তব্ধ নয় লোকাল ট্রেনের চাকা, ঘোষিত নতুন সময়

রাজ্যে সোমবার থেকে নয়া বিধিনিষেধ জারি হয়েছে। সেখানেও লোকাল ট্রেন সন্ধে ৭টাতেই বন্ধ করার কথা ঘোষণা করা হয়েছিল। যা সোমবারই বদলে গেল।

রাজ্যে সংক্রমণ বৃদ্ধি প্রতিদিন লাফ দিচ্ছে। সেকথা মাথায় রেখে গত রবিবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেন সোমবার থেকেই রাজ্য জুড়ে আরোপ হচ্ছে এক গুচ্ছ বিধিনিষেধ। যা নিয়ে বিজ্ঞপ্তিও জারি করে নবান্ন। আর তাতেই জানানো হয় সোমবার থেকে সন্ধে ৭টার পর আর লোকাল ট্রেন চালানো যাবেনা।

এ নিয়েও বিভ্রান্তি তৈরি হয়। লোকাল ট্রেন ৭টা পর্যন্ত ছাড়বে, নাকি ৭টার মধ্যে গন্তব্যেও পৌঁছে যেতে হবে তা নিয়ে বিভ্রান্তি ছড়ায়। যদিও এদিন জানা যায় পূর্ব রেল সন্ধে ৭টা পর্যন্ত টাইম টেবিল মেনে লোকাল ট্রেন ছাড়বে। আর দক্ষিণ পূর্ব রেল সিদ্ধান্ত নেয় ৭টার মধ্যে তারা লোকালকে গন্তব্যে পৌঁছে দেবে। সেভাবেই শেষ ট্রেন ছাড়বে।

তাতেও প্রবল সমস্যার মুখে পড়েন যাত্রীরা। অফিস ফেরত যাত্রীরা তাহলে বাড়ি ফিরবেন কীভাবে তা নিয়ে প্রশ্ন ওঠে। এসব কথা মাথায় রেখে সোমবার সন্ধেয় এই নিয়মে বদল আনল রাজ্যসরকার। বদলে গেল শেষ ট্রেন ছাড়ার সময়।

রাজ্যসরকার সোমবার জানিয়ে দিয়েছে সন্ধে ৭টা নয়, রাত ১০টায় শেষ ট্রেন গন্তব্যের উদ্দেশে রওনা দেবে। সেক্ষেত্রে যে রাত্রিকালীন কড়া বিধিনিষেধ জারি হয়েছে সেই সময়সীমার মধ্যেই ট্রেন চলাচল এসে গেল।

রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত লোকাল ট্রেন বন্ধ থাকবে। বাকি সময় তা টাইম টেবিল মেনে চলবে। এই সিদ্ধান্ত গত রবিবার ঘোষণার পর থেকে চিন্তায় থাকা নিত্যযাত্রীদের অনেকটা নিশ্চিন্ত করল।

Show More

Leave a Reply

Your email address will not be published.