Kolkata

কালীপুজোর রাতে ঠাকুর দেখায় আর সমস্যা রইল না

কালীপুজোর রাতে যদি কেউ স্থির করেন ঠাকুর দেখবেন অথবা কোথাও গিয়ে সারা রাত পুজো দেখবেন তাহলে রাস্তায় তিনি কোনও বিধিনিষেধের মধ্যে পড়ছেন না।

দুর্গাপুজো উপলক্ষে এ নিয়ম শিথিল হওয়া আগেই দেখেছে শহর। এবার কালীপুজোর ক্ষেত্রেও একই শিথিলতা প্রযোজ্য হল। করোনা পুজোর পর থেকে মাথা চাড়া দিয়েছে। রাত্রিকালীন কার্ফুও জারি রয়েছে। কিন্তু কালীপুজো উপলক্ষে ৪ দিনের জন্য তা তুলে নিচ্ছে রাজ্যসরকার।

ফলে ওই ৪ দিন মানুষ নিশ্চিন্তে রাতেও রাস্তায় বার হতে পারবেন। ২ নভেম্বর থেকে ৫ নভেম্বর পর্যন্ত এই ছাড় মিলছে। সেক্ষেত্রে তাঁকে কোনও বাধার সম্মুখীন হতে হবেনা। কোনও করোনাবিধি সংক্রান্ত নিয়ম না মানার কোপে পড়তে হবে না।

ফলে যাঁরা কালীপুজোর রাতে ঠাকুর দেখতে যেতে চান বা কোথাও পুজো দেখতে যেতে চান তাঁরা নিশ্চিন্তে রাস্তায় বার হতে পারবেন। শুধু কালীপুজো বলেই নয়, ছট পুজোর ক্ষেত্রেও এই ছাড় দেওয়া হয়েছে।

আগামী ১১ এবং ১২ নভেম্বর রাতে ছাড় রয়েছে মানুষের আনাগোনায়। এছাড়া ৩০ নভেম্বরের মধ্যে বাকি দিনগুলোয় রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাস্তায় ঘোরাঘুরিতে বিধিনিষেধ থাকছে।

নবান্নের তরফে জানানো হয়েছে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত রাজ্যে করোনাবিধি বলবত থাকছে। তবে ছাড় দেওয়া হয়েছে অনেক ক্ষেত্রে।

বিয়ে বাড়িতে ৭০ শতাংশ উপস্থিতি নিয়ে অনুষ্ঠান করা যাবে। রাত ১১টা পর্যন্ত ৭০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা রাখা যাবে রেস্তোরাঁ।

সিনেমা বা সিরিয়ালের আউটডোর শ্যুটিং ৭০ শতাংশ মানুষ নিয়ে করা যাবে। এছাড়া সিনেমা হল, থিয়েটার, অডিটোরিয়াম, বাজার, রেস্তোরাঁ, স্পা সব জায়গা ৭০ শতাংশ মানুষ নিয়ে খোলা রাখা যাবে।

Show More

Leave a Reply

Your email address will not be published.