Kolkata

দুর্গাপুজোর দিনগুলোয় অন্য চিন্তায় রাজ্য প্রশাসন, কড়া নজরদারি

করোনা আবহের মধ্যেই আনন্দের উৎসব দুর্গাপুজা নিয়ে অন্য চিন্তায় রয়েছে রাজ্য প্রশাসন ও পুলিশ। পুজোর মধ্যে চলছে কড়া নজরদারি। পাশে রয়েছে পুজো কমিটিগুলি।

পুজো কমিটিগুলিকেও শামিল করেছে রাজ্য প্রশাসন। পুজো উদ্যোক্তাদের বেশকিছু দিক নজরে রাখার পরামর্শ দিয়েছে তারা। পুলিশের সঙ্গে সর্বদা যোগাযোগ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

দুর্গাপুজোর দিনগুলোয় রাজ্যে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে বলে মনে করছে রাজ্য প্রশাসন। নিশ্চিত করে কোনও সিদ্ধান্তে পৌঁছতে না পারলেও আশঙ্কা করা হচ্ছে বাংলাদেশ সীমানা পার করে ঢোকা জঙ্গিরা রাজ্যে জঙ্গি হামলা চালাতে পারে।

এজন্য প্রয়োজনীয় সতর্কতা নেওয়া হয়েছে। গত কয়েক মাসে এনআইএ এবং কলকাতা পুলিশের এসটিএফ কয়েকজনকে গ্রেফতার করেছে।

পুজো কমিটিগুলিকেও এ বিষয়ে সতর্ক করেছে প্রশাসন। পুজো কমিটিগুলিকে প্যান্ডেলে সিসিটিভি লাগানোর পরামর্শ দিয়েছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর। মানুষের গতিবিধির ওপরও নজর রাখতে বলা হয়েছে।


যত দর্শনার্থী প্যান্ডেলে আসছেন তাঁদের দিকে যাতে নজর রাখা সম্ভব হয় সেজন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। এক্ষেত্রে স্বেচ্ছাসেবকদেরও কাজে লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া পুলিশকে সদা সতর্ক থাকতে বলা হয়েছে।

পুজোর সময় মানুষের ঢল নামে রাস্তায়। করোনা থাকলেও এবার পঞ্চমীর দিনও রাস্তায় সকাল থেকেই মানুষের ভিড় নজর কেড়েছে। বিভিন্ন প্যান্ডেলে সকাল থেকেই দর্শনার্থী আসা শুরু হয়।

ফলে এবার পুজোয় গত বারের চেয়ে মানুষের আগমন বেশি হবে বলেই মনে করা হচ্ছে। আর সেই ভিড়ের সুযোগে যাতে জঙ্গিরা কোনও আঘাত হানতে না পারে সেজন্য সবরকমভাবে সতর্ক থাকছে পুলিশ প্রশাসন। এমনকি পুজোর ভাসানেও থাকবে বিশেষ নজরদারি।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button