Kolkata

দেশের হয়ে গলা ফাটাতে সন্ধে নামতেই রঙিন হাওড়া ব্রিজ

গত সোমবারের কথা। সন্ধে নামতেই হতবাক কলকাতা ও হাওড়ার মানুষজন। অবাক হাওড়া ব্রিজ ধরে যাতায়াত করা মানুষও। অপরূপা হাওড়া ব্রিজের রূপে মুগ্ধ সকলেই।

বিশ্বের সেরা কয়েকটি ব্রিজের তালিকায় অবশ্যই রয়েছে হাওড়া ব্রিজ। যার নির্মাণ কৌশল আজও বহু ইঞ্জিনিয়ারকে মুগ্ধ করে। সেই হাওড়া ব্রিজ যে এমন রূপসী হয়ে উঠতে পারে তা সোমবার যেন বেশি করে বোঝা গেল।

সন্ধে তখনও পুরো নামেনি। পশ্চিম আকাশে সূর্যের শেষ আলোটা তখনও লেপ্টে। আকাশের বুকে টুকরো টুকরো কালো জলভরা মেঘের আনাগোনা। তারমধ্যেই প্রতিদিনের সাদামাটা হাওড়া ব্রিজ হঠাৎ করে সেজে উঠন রঙিন সাজে।

গা দিয়ে ঠিকরে বার হতে থাকল ঝলমলে নীল, লাল, হলুদ, কালো ও সবুজ রং। কখনও একক রংয়ে সেজে উঠছে, তো কখনও একাধিক রং খেলছে হাওড়া ব্রিজ জুড়ে। সে এক মোহময় দৃশ্য। কিন্তু কেন এমন সাজ?

আগামী ২৩ জুলাই থেকে টোকিওয় বসছে অলিম্পিকস-এর আসর। ১৫ দিনের জন্য গোটা বিশ্বের তাবড় ক্রীড়াবিদ লড়বেন দেশের জন্য সেরাটা উজাড় করে দিতে। দেশের জন্য পদক জয় করতে।

পিছিয়ে নেই ভারতও। ১২৭ জন প্রতিযোগী নিয়ে ১৮টি ইভেন্টে নামতে চলেছে দেশ। দেশের জন্য পদক জয় করতে যাওয়া দেশের সব প্রতিযোগীর জন্য গলা ফাটাচ্ছেন দেশবাসী। প্রতিযোগীদের সেই চিয়ার করা বা উৎসাহ দেওয়ার দৌড়ে এবার হাওড়া ব্রিজও।

হাওড়া ব্রিজকে রঙিন সাজে সাজিয়ে তুলেছে কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্ট। তারপর সেই রঙিন সাজের একটি ছোট্ট ভিডিও তারা সকল প্রতিযোগীকে উৎসাহ দিতে প্রকাশ করেছে।

সিংহভাগই এরিয়াল ভিউতে ভরা ভিডিওটি এতটাই মনোগ্রাহী হয়েছে যে সোশ্যাল মিডিয়ায় তা হুহু করে ছাড়াচ্ছে। শেয়ার হচ্ছে।

Show More
Back to top button