Kolkata

রাজ্যে আরও বাড়ল দৈনিক সংক্রমণ, মৃত ১৩৫

রাজ্যে একদিনে সংক্রমণ এদিন আরও বাড়ল। এদিকে দৈনিক মৃতের সংখ্যা প্রায় একই জায়গায় ঘোরাফেরা করছে। অন্যদিকে নমুনা পরীক্ষা এদিন বেড়েছে।

রাজ্যে হুহু করে বাড়ছে সংক্রমণ। গত একদিনে রাজ্যে সংক্রমণ আরও বেড়েছে। গত একদিনে সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৩৭৭ জন। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লক্ষ ৫৩ হাজার ১১৭ জনে।

এদিন নমুনা পরীক্ষা গত দিনের তুলনায় প্রায় দেড় হাজার বেড়েছে। এদিন মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৯ হাজার ৮৭৪টি।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

রাজ্যে এদিনও বাড়ল অ্যাকটিভ রোগী। এদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৮ হাজার ৬৮৪ জনে।

এদিন রাজ্যে দৈনিক মৃত্যু গত দিনের তুলনায় বেড়েছে। গত দিনের তুলনায় এদিন ৩ জন বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনা। এদিন মৃত্যু হয়েছে ১৩৫ জনের।

এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু দাঁড়িয়েছে ১২ হাজার ৭২৮ জনে।

গত একদিনে রাজ্যে করোনায় যে ১৩৫ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে রাজ্যের অন্যতম ২ করোনা বিধ্বস্ত জেলা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

শুধু কলকাতাতেই একদিনে মৃত্যু হয়েছে ৪৪ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২৭ জনের। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১১ জনের। জলপাইগুড়িতে ১০ জনের প্রাণ কেড়েছে করোনা।

এছাড়া দার্জিলিংয়ে ৮ জন, হাওড়ায় ৭ জন এবং হুগলিতে ৫ জন মানুষের প্রাণ গেছে। ৩ জন করে মানুষের প্রাণ গেছে দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া ও পূর্ব বর্ধমানে। নদিয়া, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে মারা গেছেন ২ জন করে মানুষ। এছাড়া ১ জনের প্রাণ গেছে উত্তর দিনাজপুরে।

রাজ্যে একই সঙ্গে অনেক রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত একদিনে ১৯ হাজার ২৩১ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন।

এর হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৯ লক্ষ ১১ হাজার ৭০৫ জনে। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৫৭ শতাংশ। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show More