Kolkata

ফের রাজ্যে লকডাউনের দিন বদল, ৫ অগাস্ট বাতিলের অনুরোধ দিলীপ ঘোষের

রাজ্যে অগাস্ট মাসে সাপ্তাহিক লকডাউনের দিন ফের বদল করল রাজ্যসরকার। বিজ্ঞপ্তি দিয়ে সে কথা জানানো হয়েছে।

কলকাতা : রাজ্যে অগাস্ট মাসে কোন কোন দিন লকডাউন থাকবে? সেই তালিকা প্রথমে প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী নিজে। তারপর তা সেদিন রাতেই বদলে যায়। আবার সেই তালিকা বদলে গেল। লকডাউনের দিন বদল করল রাজ্যসরকার। রাজ্যের মানুষের ভাবাবেগকে গুরুত্ব দিয়ে এই দিনক্ষণ পরিবর্তন করা হল বলে জানানো হয়েছে। নবান্নের তরফে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে আগে দেওয়া লকডাউনের দিনগুলিতে বদল হয়েছে।

নতুন তালিকা অনুযায়ী, রাজ্যে ৭ দিনই লকডাউন থাকছে। তবে দিন বদলে গেছে। ৫ অগাস্ট বুধবার যেমন ছিল তেমনই লকডাউন হবে। ৮ অগাস্টও আগের তালিকা মতই লকডাউন। এর পর ফের রাজ্যে লকডাউন হবে একদম ২০ অগাস্ট বৃহস্পতিবার। তার পরদিন ২১ অগাস্ট শুক্রবারও লকডাউন হবে। তারপর লকডাউন হবে ২৭ অগাস্ট ফের বৃহস্পতিবার। তার পরদিন ২৮ অগাস্ট শুক্রবারও লকডাউন থাকবে রাজ্যে।

তারপরের লকডাউন হবে ৩১ অগাস্ট। এই দিনটি অবশ্য আগের তালিকাতেই ছিল। ফলে সপ্তাহান্তে লকডাউনের যে সিদ্ধান্ত রাজ্যসরকার নিয়েছিল তা থেকে বেশ কিছুটা সরে এবার সপ্তাহের মাঝে লকডাউনের পথে হাঁটল রাজ্যসরকার। যা দাঁড়াল তাতে পয়লা অগাস্ট থেকে ১৯ অগাস্টের মধ্যে ২ দিন লকডাউন। আর ২০ অগাস্ট থেকে ৩১ অগাস্টের মধ্যে ৫ দিন লকডাউন পড়ল।

৫ অগাস্ট লকডাউন আগেই ঘোষণা করা হয়েছিল। এদিনও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তা বাতিল করার অনুরোধ জানিয়েছেন রাজ্যসরকারকে। তাঁর দাবি ওইদিন অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো রয়েছে। এ নিয়ে রাজ্যের মানুষের একটা ভাবাবেগ জড়িত। তাই ওইদিনটা যেন রাজ্যে লকডাউন না থাকে তা দেখুক রাজ্যসরকার।

দিলীপবাবুর দাবি ওই দিনটা ভারতবাসীর কাছে ঐতিহাসিক দিন হতে চলেছে। তাই ওই দিনটা রাজ্য লকডাউন থেকে বিরত থাকুক। অবশ্য এদিন পাল্টা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছেন রাজ্যে ওইদিন লকডাউন থাকছে। বাড়ির বাইরে অকারণে বার হলে যথাযথ ব্যবস্থাও গ্রহণ করা হবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button