Entertainment

আগের দিন উদ্বোধন, পরদিনই স্থগিত হল কলকাতা চলচ্চিত্র উৎসব

২৪ ঘণ্টাও হয়নি কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হয়েছিল। কিন্তু সামান্য সময়ের ব্যবধানেই স্থগিতও করা হল উৎসব। প্রশ্ন উঠছে উদ্বোধনের কি দরকার ছিল তা নিয়ে।

এমনটা নয় যে মঙ্গলবার করোনা পরিস্থিতির ভয়াবহতা বোঝা যায়নি আর বুধবার সকালেই তা পরিস্কার হয়ে গেছে। মঙ্গলবারও জানা ছিল এ রাজ্যে করোনা পরিস্থিতি ক্রমশ জটিল আকার নিচ্ছে। আর তা আরও জটিলতর আকার নিতে চলেছে।

এই অবস্থায় অনেকেই অবাক হয়েছিলেন যখন শিশির মঞ্চ থেকে ভার্চুয়ালি হলেও উদ্বোধন হয় ২৭ তম কলকাতা চলচ্চিত্র উৎসবের। সেখানে এটাও জানা গিয়েছিল যে আগামী ৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে উৎসব। শুরু হচ্ছে সত্যজিৎ রায়ের সিনেমা দিয়ে। উৎসব চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত।

কীভাবে এই করোনা পরিস্থিতিতে এত বড় উৎসব শুরু হতে চলেছে তা নিয়ে প্রশ্ন উঠেছিল। তার ঠিক এক দিনের মধ্যেই বুধবার কলকাতা চলচ্চিত্র উৎসব কমিটির তরফে জানিয়ে দেওয়া হল আপাতত স্থগিত হচ্ছে চলচ্চিত্র উৎসব। প্রশ্ন হল উদ্বোধনেরই বা দরকার কি ছিল তা নিয়ে।

পরিচালক রাজ চক্রবর্তী করোনা সংক্রমণের শিকার হয়েছেন। অভিনেতা ও পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় করোনা সংক্রমিত। এছাড়াও চলচ্চিত্র জগতে করোনার কোপ পড়েছে। সব মিলিয়ে পরিস্থিতি সুবিধের নয়।

এই অবস্থায় চলচ্চিত্র উৎসব স্থগিত করে এটাও জানানো হল যে মানুষের সুরক্ষার কথা ভেবে এবং তাঁরা যাতে শান্তিতে চলচ্চিত্র উপভোগ করতে পারেন সেজন্য এই করোনা পরিস্থিতিতে স্থগিত করা হচ্ছে উৎসব।

কবে এই উৎসব হবে তা অবশ্য জানানো হয়নি। মনে করা হচ্ছে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

Show More

Leave a Reply

Your email address will not be published.