World

পর্যটকদের জন্য খুলে গেল পিসার হেলানো টাওয়ার

করোনা সংক্রমণে কার্যত স্তব্ধ হয়ে যাওয়া ইতালি এবার ছন্দে ফেরার রাস্তা খুঁজছে। সেই পথেই এবার পর্যটকদের জন্য খুলে গেল বিশ্বখ্যাত পিসার হেলানো টাওয়ার।

রোম : পিসার হেলানো টাওয়ার খুলে গেল পর্যটকদের জন্য। করোনার জন্য ৩ মাস বন্ধ থাকার পর অবশেষে ফের খুলল এই বিশ্বখ্যাত পর্যটনস্থল। কিছুটা হেলে যাওয়া এই টাওয়ার দেখতে দেশ বিদেশ থেকে এখানে মানুষ ছুটে আসেন। সেই টাওয়ারের ২৮০টি সিঁড়ি ভেঙে এদিন ১০ বছরের ছেলেকে নিয়ে ওঠেন এক ব্যক্তি। তবে বিধিনিষেধ রয়েছে। ১৫ জনের বেশি মানুষকে একসঙ্গে এই মিনার দেখার সুযোগ দেওয়া হবে না।

ইতালির এই বিখ্যাত টাওয়ার দেখতে প্রতি বছর ৫০ লক্ষ মানুষের সমাগম হয়ে থাকে। এই হেলানো টাওয়ারটি মূল আকর্ষণ হলেও এর আশপাশের ছবির মত সুন্দর দৃশ্য, স্থাপত্য পর্যটকদের জন্য বাড়তি পাওনা। পর্যটকদের জন্য এই টাওয়ারের দরজা খুললেও মুখে মাস্ক ছাড়া কাউকে এখানে ঢুকতে দেওয়া হবে না। কঠোরভাবে নজর রাখা হচ্ছে ২ জনের মধ্যে দূরত্ববিধি মানা হচ্ছে কিনা সেদিকেও।

এই টাওয়ার দেখতে আসা পর্যটকদের ২ জনের মধ্যে ন্যূনতম ১ মিটার দূরত্ব থাকা আবশ্যিক। ২ জন মানুষ এখানে নিজেদের মধ্যে ১ মিটারের কম দূরত্বে এসে পড়লে এখানে একটি যন্ত্র আওয়াজ করতে শুরু করছে। যা জানান দিচ্ছে দূরত্ব কমেছে। প্রসঙ্গত ইতালির এই অন্যতম পর্যটন আকর্ষণ পিসার হেলানো টাওয়ার তৈরি শুরু হয়েছিল ১১৭৩ খ্রিস্টাব্দে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button