Monday , November 20 2017
Indian Railways

উৎকল এক্সপ্রেসে দুর্ঘটনা, মৃতের সংখ্যা বেড়ে ২৩

উত্তরপ্রদেশের মুজফফরনগরের খাতৌলির কাছে ভয়াবহ রেল দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ২৩। আহতের সংখ্যা ৭২। শনিবার সন্ধ্যা পৌনে ৬টা নাগাদ দুর্ঘটনার কবলে পরে পুরী-হরিদ্বার উৎকল এক্সপ্রেস। দুর্ঘটনায় ট্রেনটির একাধিক কামরা একে অপরের উপরে উঠে যায়। রেল লাইনের পাশেই থাকা বাড়ির ওপর ছিটকে গিয়ে পড়ে একটি কামরা। ট্রেনটি পুরী থেকে রওনা হয়ে হরিদ্বার যাচ্ছিল।

দুর্ঘটনা ঘটার কিছু সময়ের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা দল। সন্ধ্যা নেমে আসায় উদ্ধারকার্যে বেগ পেতে হয় উদ্ধারকারীদের। শনিবারের এই দুর্ঘটনায় কোনও নাশকতার সম্ভাবনা আছে কিনা তা খতিয়ে দেখতে ঘটনাস্থলে উত্তরপ্রদেশ সরকারের তরফে পাঠানো হয় অ্যান্টি টেররিস্ট স্কোয়াডকে। তদন্তের পরে উত্তরপ্রদেশ সরকার নাশকতার সম্ভাবনা নেই বলেই জানায়।

রেল সূত্রে খবর, ট্রেনটি দুরন্তগতিতে যাওযার সময় ট্র্যাকে কোনও সমস্যা নজরে আসায় চালক আপৎকালীন ব্রেক কষেন। প্রচণ্ড গতিতে ধাবমান ট্রেনটির কামরাগুলি আচমকা ঝটকায় একে অপরের উপর উঠে যায়, ছিটকে পড়ে রেললাইনের ধারে। ট্রেনটির ২৩টি কামরার মধ্যে ১৪টিই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

রেলের তরফে মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা, গুরুতর আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা ও আহতদের পরিবার পিছু ২৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। উত্তরপ্রদেশ সরকারের তরফেও মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ও আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। রেলমন্ত্রী সুরেশ প্রভু ট্যুইট করে জানান যে রেলওয়ে বোর্ডের চেয়ারম্যানকে এক দিনের মধ্যে প্রাথমিক তদন্তের রিপোর্ট দিতে নির্দেশ দিয়েছেন তিনি।

About News Desk

Check Also

Hands

শারীরিক সম্পর্কে রাজি না হওয়ায় স্ত্রীকে খুন করল স্বামী

শারীরিক সম্পর্কে রাজি না হওয়ায় স্ত্রীকে খুনের অভিযোগে গ্রেফতার হল স্বামী। পুলিশের কাছে খুনের ঘটনা স্বীকারও করেছে ধৃত ব্যক্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *