National

কাকভোরে ভারতে উড়ে এল অচেনা উড়ন্ত বস্তু

তখন কাকভোর। আচমকাই ভারতীয় আকাশে দেখা মেলে একটি উড়তে থাকা অচেনা বস্তুর। যা ড্রোন কিনা তা এখনও পরিস্কার নয় সেনার কাছে।

ঘড়ির কাঁটায় তখন ভোর সাড়ে ৫টা। জম্মু কাশ্মীরের আরনিয়া সেক্টরে ভোরের আলো ফুটেছে। অতন্দ্র প্রহরায় থাকা বিএসএফ জওয়ানরা অপলক দৃষ্টিতে নজরদারি চালাচ্ছেন। কারণ আরনিয়া সেক্টর বরাবর ভারত পাক সীমান্ত।

দূরেই পাকিস্তানের ভূখণ্ড। এখানে তাই বিএসএফ সদা সতর্ক। পাকিস্তানে বেড়ে ওঠা সন্ত্রাসবাদীরা সুযোগ পেলেই প্রবেশ করতে পারে ভারতে। ষড়যন্ত্র চালাতে পারে পাক সেনাও।

এই সময় ভোরের আলো মাখা আকাশে আচমকাই বিএসএফ জওয়ানদের নজরে পড়ে কিছু একটা উড়ছে। ওটা কি ড্রোন? নিশ্চিত হতে পারেনি বিএসএফ।

একটি অচেনা বস্তু যে আকাশে কিছুটা উপরের দিকে উড়ছে এটা স্পষ্ট হয়। এটাও স্পষ্ট হয় যে সেটি থেকে একটি লাল ও একটি হলুদ আলো জ্বলছে নিভছে।

পাকিস্তানের দিক থেকে উড়ে আসা বস্তুটিকে অবহেলা না করে বরং গুলি চালায় বিএসএফ। বিএসএফ গুলি চালাতে শুরু করতেই দেখা যায় বস্তুটি ফের পাকিস্তানের দিকে যেতে শুরু করেছে। অর্থাৎ পাকিস্তানের দিক থেকে ভারতের আকাশে প্রবেশ করার পর ফের তা গুলির তাড়া খেয়ে ফিরে যায় পাকিস্তানে।

প্রসঙ্গত ভারত পাক সীমান্তে ড্রোনের ঘোরাফেরা বেড়েছে। পাকিস্তানের দিক থেকে প্রায়ই এখন ড্রোন ভারতের আকাশে ঢুকে পড়ছে।

গত ২ জুলাই এই আরনিয়া সেক্টরেই একটি ড্রোন ঢুকে পড়েছিল। যা বিএসএফ গুলি করে নামায়। রত্নাচুক-কালুচক এলাকায় সীমান্তের কাছে একটি পাক ড্রোন ধ্বংস করে ভারতীয় সেনা। তার আগে ২৭ জুন জম্মু বিমান ঘাঁটিতে ২টি বোমা ফেলে একটি ড্রোন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button