National

চিনকে হুঁশিয়ারি ছুঁড়ে দিলেন ভারতের বায়ুসেনা প্রধান

চিনকে এবার সরাসরি হুঁশিয়ার করলেন ভারতের বায়ুসেনা প্রধান। দিল্লিতে এদিন একটি সাংবাদিক সম্মেলনে নিজেদের লড়াই নিজেরা লড়ার কথাও বলেন তিনি।

নয়াদিল্লি : লাদাখে ভারত ও চিন সেনার মুখোমুখি দাঁড়িয়ে থাকা। চিনা সেনার ভারতীয় সেনার ওপর প্ররোচনাহীন হামলায় ২০ জন ভারতীয় জওয়ানের শহিদ হওয়া, ভয় দেখাতে ২ পক্ষে গুলি বিনিময়, প্যাংগং লেকের চারধারে পাহাড়ের ওপর সেনা মোতায়েন, চিনের সীমান্তে সেনা বাড়ানো, একের পর এক ঘটনা গত ৫ মাসে ঘটে গেছে। ফলে সীমান্তে শান্তি ফেরা দূরে থাক, ক্রমশ পারদ চড়ছে। যা পরিস্থিতিকে ক্রমশ ঘোরাল করে তুলছে। এই পরিস্থিতিতে চিনকে হুঁশিয়ার করলেন ভারতীয় বায়ু সেনা প্রধান।

ভারতের বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদোরিয়া স্পষ্ট করে দেন চিনের দিক থেকে যে কোনও আক্রমণ এলে ভারত তার সমান জবাব দেবে। ভারতীয় সেনা কোনও অংশে চিনের চেয়ে পিছিয়ে নেই। পিছিয়ে নেই ভারতের প্রস্তুতিও। ভারতীয় সেনা এখনই তৈরি আছে। ভারতের বায়ুসেনা সবসময় তৈরি যে কোনও পরিস্থিতির মোকাবিলা করতে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

যদিও লাদাখে গত ৫ মাসে ভারতীয় বায়ুসেনাকে সেভাবে দরকার পড়েনি। চিনে বিমানহানার দরকার পড়েনি। তবে পড়লে তারা চিনকে সমানে সমানে জবাব দেবে।

ভারতের বায়ুসেনা প্রধান আরও বলেন ভারত তার নিজের লড়াই নিজেই লড়বে। অন্য কারও ভারতের হয়ে লড়াই করে দেওয়ার প্রয়োজন নেই। মার্কিন রণতরী দক্ষিণ চিন সাগরে উপস্থিত। সে প্রসঙ্গে বলতে গিয়েই এদিন নিজেদের লড়াই নিজেরাই লড়ার কথা বলেন বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদোরিয়া।

ভারতকে ২ দিক থেকে চেপে ধরতে চেষ্টা চালাচ্ছে চিন ও পাকিস্তান। পাক সেনা ও তাদের পৃষ্ঠপোষকতায় থাকা সন্ত্রাসবাদীরা যখন ভারত-পাক সীমান্তে লাগাতার জটিলতা তৈরি করে চলেছে, তখন ভারত-চিন সীমান্তে চিনও তাদের আগ্রাসী নীতি চালিয়ে যাচ্ছে। তাহলে কী এবার এই ২ অশুভ শক্তি জোটবদ্ধভাবে ভারতের ওপর হামলার চেষ্টা চালাচ্ছে?

এ প্রশ্নের উত্তরে অবশ্য ভারতের বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদোরিয়া স্পষ্ট করে দেন এমন কোনও ইঙ্গিত এখনও তাঁরা পাননি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *