Health

ঘুম না এলে ওষুধ নয়, দরকার ভালবাসার মানুষের টিশার্ট

রাতে ঘুম আসেনা। ঘণ্টার পর ঘণ্টা জেগে পড়ে থাকতে হয় বিছানায়। কখনও উঠে একা একাই পায়চারি বা মোবাইল ঘাঁটা। কিন্তু না ঘুমোলে তো বিপদ! তাহলে উপায়! একটা রাস্তা তো আছেই যে চিকিৎসকের কাছে গিয়ে একটি ঘুমের ওষুধের বন্দোবস্ত করা। কিন্তু গবেষকরা বলছেন, কোনও ওষুধের দরকার নেই। দরকার কেবল ভালবাসার মানুষের একটা টিশার্ট। তাহলেই মিলতে অনিদ্রার সমস্যা থেকে মুক্তি!

গবেষকরা বলছেন, ঘুমের সমস্যা নিমেষে দূর করতে পারে একটি মেয়ের ক্ষেত্রে তাঁর প্রেমিকের টিশার্ট আর একটি ছেলের ক্ষেত্রে তাঁর প্রেমিকার টিশার্ট। কারণ টিশার্টে লেপ্টে থাকে তার শরীরের গন্ধ। আর অন্তরঙ্গ প্রেম, গন্ধ ও ঘুমের মধ্যে একটি সরলরৈখিক যোগ রয়েছে। টিশার্টটি শরীরে লেপ্টে থাকলে যে গন্ধ তাতে মিশে যায় তা অন্যের মনের শান্তি ও দারুণ সুন্দর ঘুমের জন্য মহৌষধের কাজ করতে পারে।

গবেষকরা জানাচ্ছেন, যদি ঘুমের সমস্যা হয় তবে অন্তরঙ্গ সম্পর্ক রয়েছে যাঁর সঙ্গে তাঁর টিশার্টটি চেয়ে নিতে। আর তা নিজের মাথার বালিশে জড়িয়ে নিয়ে রাতে ঘুমোতে। তাহলে ঘুমের সমস্যাটা আর থাকবেনা। গবেষকরা জানাচ্ছেন, ২টি মানুষ যখন পাশাপাশি ঘুমোন তখন বিবাহিত সম্পর্কের ক্ষেত্রে বা সহবাসের সম্পর্কের ক্ষেত্রে গায়ের গন্ধ অন্যজনকে আকর্ষিত করে। শান্তি দেয়। আর পাশাপাশি শোয়া না গেলে টিশার্টের গন্ধই ভাল ঘুমের জন্য যথেষ্ট। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button