World

খতম ফ্রান্সের বন্দুকবাজ, তার ছোঁড়া গুলিতে হত ৩

ফ্রান্সে তেঁবেজ শহরের সুপারমার্কেট সুপার ইউ-তে ঢুকে সাধারণ মানুষকে পণবন্দি করে এক বন্দুকবাজ। তারপর থেকেই তাকে ধরতে সবরকম চেষ্টা চালায় ফ্রান্স পুলিশ। দীর্ঘ লড়াইয়ের পর তাকে খতম করতে সমর্থ হয় পুলিশ। তবে অনেক আগেই পুলিশ আক্রমণ হানতে পারত, যদিনা বন্দুকবাজ সাধারণ মানুষকে পণবন্দি করত। তাঁদের সুরক্ষার কথা মাথায় রেখে সন্তর্পণে পা ফেলেছে পুলিশ। এদিকে নিজেকে আইএস অনুগত বলে দাবি করা ওই বন্দুকবাজ মার্কেটে ঢুকেই গুলিবর্ষণ শুরু করলে ৩ জনের মৃত্যু হয়। মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। পুলিশ গোটা মার্কেট ঘিরে ফেলে। এটি জঙ্গিহানা হতে পারে বলেই ইঙ্গিত দেন ফ্রান্সের প্রেসিডেন্ট। অবস্থা মোকাবিলায় তড়িঘড়ি উচ্চপর্যায়ের বৈঠকও করেন তিনি।

শুক্রবার বেলা সওয়া ১১টা। ফ্রান্সের তেঁবেজ শহরের একটি সুপারমার্কেটে ভিড় জমতে শুরু করেছে। এমন সময়ে সেখানে ঢুকে পড়ে এক বন্দুকবাজ। ঢুকেই কয়েকজনকে পণবন্দি করে ফেলে সে। এদিকে জঙ্গিহানার খবরে দ্রুত সুপারমার্কেটের চারপাশ ফাঁকা করে দেয় পুলিশ। ঘিরে ফেলা হয় সুপারমার্কেটটি। ওই বন্দুকবাজের দাবি ছিল সে আইএসের অনুগত। পুলিশকে লক্ষ্য করে সে বেশ কয়েকবার গুলি চালায়।

এদিকে সুপারমার্কেটে হানার আগে তেঁবেজ শহরের অদূরে কাঁকাসোঁ শহরে এক বন্দুকবাজ এক পুলিশ কর্মীকে গুলি করে। এই ২ ঘটনার মধ্যে কোনও যোগাযোগ আছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button