Entertainment

দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন মণীষা থেকে অক্ষয়

ধুন্দিরাজ গোবিন্দ ফালকে। যাঁকে ভারতীয় চলচ্চিত্র জগত সহ গোটা দেশ একডাকে চেনে দাদাসাহেব ফালকে নামে। সোমবার ছিল তাঁর ১৪৮ তম জন্মদিবস। মহারাষ্ট্রের ত্রম্বকেশ্বরে ১৮৭০ সালের ৩০ এপ্রিল জন্মগ্রহণ করেন দেশের প্রথম পূর্ণ দৈর্ঘ্যের ছবি ‘রাজা হরিশ্চন্দ্র’-এর পরিচালক। তাঁর জন্মদিবস উপলক্ষে সোমবার গুগল ডুডল সম্মান জানায় তাঁকে। তার ১ দিন আগে গত রবিবার মুম্বইতে দাদাসাহেব ফালকে ফিল্ম ফাউন্ডেশনের তরফ থেকে আয়োজন করা হয় দাদাসাহেব ফালকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের। অনুষ্ঠানে ভারতীয় চলচ্চিত্র জগতে বিশেষ অবদানের জন্য পুরস্কার তুলে দেওয়া হয় একঝাঁক কৃতী তারকার হাতে।

সেরা অভিনেতা : অক্ষয় কুমার (টয়লেট: এক প্রেম কথা এবং প্যাডম্যান), সেরা অভিনেত্রী : ভূমি পেডনেকর (টয়লেট: এক প্রেম কথা ) ও সোনম কাপুর (প্যাডম্যান), সেরা বহুমুখী অভিনেত্রী : মণীষা কৈরালা, সেরা পার্শ্বচরিত্র : রাজেশ শর্মা, সেরা গায়িকা (মহিলা) : নীতি মোহন, সেরা গায়িকা (জুরি) : ভূমি ত্রিবেদী, সেরা টেলিভিশন সঞ্চালক : আদিত্য নারায়ণ ঝা, সেরা মঞ্চ সঞ্চালক : সিদ্ধার্থ কান্নান, সেরা প্রযোজক (শর্ট ফিল্ম) : সন্দীপ মারওয়া, সেরা টিভি এন্টারটেনার : মণীশ পল, সেরা বিনোদনমূলক ছবি : সোনু কি টিট্টু কি সুইটি।

ভারতীয় সিনেমায় অভিনেতা, প্রযোজক এবং পরিচালক হিসেবে নিজেকে উজাড় করে দেওয়ার কৃতিত্বে লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার পান রাকেশ রোশন। সরস্বতী বাঈ দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হন বর্ষীয়ান অভিনেত্রী ফরিদা জালাল। এছাড়া চলচ্চিত্রের টেকনিক্যাল দায়িত্বে থাকা কৃতীদের হাতেও তুলে দেওয়া হয় দাদাসাহেব ফালকে পুরস্কার।

(ছবি – সৌজন্যে – ইন্সটাগ্রাম)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button