World

বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া গাড়ি কোনটি, সামনে এল উত্তর

বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া গাড়িই বা কোনটা, আর তার দামই বা কত, প্রশ্নের উত্তরটা কিন্তু অনেককে হতবাক করে দিতে পারে।

বিশ্বজুড়ে এখন নানা মডেলের গাড়ি। তার নানা সুযোগসুবিধা। নামীদামী গাড়ি প্রস্তুতকারক সংস্থার এক একটি গাড়ির দাম শুনলে অনেক সাধারণ মানুষ আঁতকে ওঠেন। সেসব গাড়িও অবশ্য দেদার বিকোয়। তবে তাদের হেলায় হারিয়ে একটি গাড়ি বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া গাড়ির ইতিহাসে নাম তুলল।

গাড়িটি সেই ১৯৫৫ সালে তৈরি। মার্সিডিজ বেঞ্জ গাড়িটি তৈরি করে ১৯৫৫ সালে। সেই গাড়ি উঠেছিল নিলামে। ভিনটেজ গাড়ির বাজারে এই গাড়ি যে বাজিমাত করবে তা অনেকেই আন্দাজ করতে পেরেছিলেন। যেটা পারেননি সেটা হল তার দাম কতটা উঠতে পারে? যা বিক্রি হওয়ার পর অনেকেরই চোখ কপালে উঠে গেছে।

কানাডার টরেন্টোয় বসেছিল এই নিলামের আসর। সেখানে ১৯৫৫ সালের একটি বিশেষ মডেলের মার্সিডিজ বেঞ্জ বিক্রি হয় রেকর্ড দামে।

১৯৫৫ সালে এরকম গাড়ি মাত্র ২টিই তৈরি করেছিল সংস্থা। ২টি গাড়িই ছিল গাড়ির রেসের গাড়ি। এই গাড়িটি যে ইঞ্জিনিয়ার ডিজাইন করেন সেই রুডলফ উয়েনহাউট-এর নামেই এই মডেলের নাম রাখা হয় মার্সিডিজ বেঞ্জ উয়েনহাউট কুপে।

গাড়িটি নিলামে বিক্রি হয়েছে ১৪৩ মিলিয়ন ডলারে। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় ১ হাজার ১০০ কোটি টাকা। কোনও গাড়ি এই প্রথম এত বেশি দামে বিক্রি হল। এক ব্রিটিশ গাড়ি সংগ্রাহক গাড়িটি কেনেন। তবে তিনি এক অনামী ব্যক্তির হয়ে গাড়িটি নিলামে কিনে নিয়েছেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.