Kolkata

৫০ হাজার ভোটে মমতাকে না হারালে রাজনীতি ছেড়ে দেবেন, চ্যালেঞ্জ শুভেন্দুর

নন্দীগ্রাম থেকে তিনি ভোটে লড়বেন বলে সোমবার দুপুরে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সন্ধেবেলাই মুখ্যমন্ত্রীকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন শুভেন্দু অধিকারী।

কলকাতা : নন্দীগ্রামের জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ঘোষণা করেন তিনি নিজেই নন্দীগ্রাম থেকে তৃণমূল প্রার্থী হবেন। মুখ্যমন্ত্রীর তরফ থেকে এমন এক মাস্টারস্ট্রোক রাজ্য রাজনীতিতে তোলপাড় ফেলে।

এদিকে এদিনই দক্ষিণ কলকাতায় বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষকে পাশে নিয়ে সবে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী রোড শো করেন।

টালিগঞ্জ থেকে রাসবিহারী পর্যন্ত এই রোড শোয়ের পর রাসবিহারীর মঞ্চ থেকে শুভেন্দু অধিকারী পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।

শুভেন্দু এদিন বড় শপথ করেছেন এই মঞ্চ থেকে। তিনি জানিয়েছেন নন্দীগ্রাম থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে ৫০ হাজার ভোটে হারাবেন তিনি। আর তা যদি না পারেন তাহলে রাজনীতি ছেড়ে দেবেন।

একথা বলার অপেক্ষা রাখে না যে এদিন মমতার ঘোষণা এবং শুভেন্দুর চ্যালেঞ্জ সংবাদমাধ্যমগুলির আর্কাইভে সযত্নে রক্ষিত থাকবে। ভোটের ফলের পর তা যে কাজে লাগবেই তা প্রশ্নাতীত।

শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই তিনি তৃণমূল কংগ্রেসকে প্রাইভেট লিমিটেড কোম্পানি বলে কটাক্ষ করে আসছেন। এদিনও তার ব্যতিক্রম হয়নি।

ব্যতিক্রম হয়নি ভাইপো খোঁচায় তৃণমূলকে বিদ্ধ করার। এদিন বিকেলে এক বর্ণাঢ্য রোড শো করেন দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী।

যদিও তাঁরা ছিলেন সুসজ্জিত গাড়িতেই। ছিলেন বহু কর্মী সমর্থক। রোড শো চারু মার্কেটের কাছে পৌঁছলে অশান্তির সৃষ্টি হয়।

বিজেপির অভিযোগ তাদের লক্ষ্য করে তৃণমূলের দলীয় পতাকা হাতে কিছু দুষ্কৃতি ইট বৃষ্টি করে। অন্যদিকে তৃণমূলের তরফে দাবি করা হয়েছে তাদের কর্মীরা রাস্তায় দলীয় পতাকা লাগাচ্ছিলেন। তখন বিজেপির রোড শো থেকেই বরং তাঁদের ওপর হামলা হয়।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে অশান্তির সৃষ্টি হয়। বিজেপির রোড শোয়ে পাথর পড়ার পর বিজেপি কর্মীরা রাস্তার মাঝের রেলিং টপকে যারা পাথর ছুঁড়েছিল তাদের দিকে ধেয়ে যান। বেশ কিছু বাইক ভাঙচুর করেন ক্ষুব্ধ বিজেপি কর্মী সমর্থকেরা। পরে পুলিশ পরিস্থিতি আয়ত্তে আনে।

Show More
Back to top button