Entertainment

বঙ্গকন্যাকে লতা মঙ্গেশকরের সঙ্গে তুলনা করলেন বিখ্যাত সুরকার

এক বঙ্গকন্যার কণ্ঠের যাদুকে কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরের সঙ্গে তুলনা করলেন দেশের অন্যতম সেরা সুরকার। অন্যজনকে আশা ভোঁসলেও বললেন তিনি।

তাঁর কণ্ঠে যাদু আছে। সেই কণ্ঠের যাদুতে মুগ্ধ হলেন বিখ্যাত সুরকার অনু মালিক। ‘মোসে ছল কিয়ে যায়ে’ এবং ‘ঘর মোরে পরদেশিয়া’, এই ২টি গান ২ প্রতিযোগীর কণ্ঠে শোনার পর কার্যত আপ্লুত হয়ে পড়েন তিনি। এতটাই আপ্লুত হয়ে যান যে তাঁদের ২ জনের একজনকে আশা ও একজনকে লতা মঙ্গেশকরের সঙ্গে তুলনা করেন অনু মালিক।

সারেগামাপা গানের জগতে এমন এক শো যা একের পর এক প্রতিভাকে সামনে এনেছে। বড় মঞ্চে তাঁদের প্রতিভা দেখানোর সুযোগ করে দিয়েছে। সেই শো-তে বাঙালি কন্যা রনিতা বন্দ্যোপাধ্যায়কে লতা মঙ্গেশকর ও নিষ্ঠা শর্মাকে আশা ভোঁসলের সঙ্গে তুলনা করেন অনু মালিক।

অবশ্যই ভারতে গানের জগতের ২ মহাতারকার তকমা ২ প্রতিযোগীকে উৎসাহ যোগাবে। অনুষ্ঠানের আর এক বিচারক নীতি মোহন তাঁদের উৎসাহ দিয়ে জানান, এমন বিরল প্রতিভা এই প্রতিযোগিতারও সম্মান অনেক বাড়িয়ে দিয়েছে।

যে স্তরের সম্মান বঙ্গতনয়া রনিতা পেলেন তা বাংলার জন্যও বড় পাওনা। এমনই মঞ্চ থেকে আজ ভারতের অন্যতম সেরা গায়িকা শ্রেয়া ঘোষাল। যিনি নিজে একটা যুগ তৈরি করেছেন।


বাংলা থেকে সুরের জগতে অরিজিৎ সিং-এর মত গায়ক রয়েছেন। ফলে বাংলার গায়ক গায়িকারা বিভিন্ন যুগেই তাঁদের জায়গা তৈরি করে নিয়েছেন বলিউডে।

এবার কি সেই তালিকায় নাম তুলতে চলেছেন রনিতা। বাংলার মানুষ সেটাই চাইছেন। এমন প্রতিভারা যেন তাঁদের প্রতিভার সম্পূর্ণ প্রকাশ করতে পারেন সেটাই সকলের কাম্য। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button