State

রাজ্যে ৪-এ ৪, সবুজ ঝড়ে দিনহাটায় রেকর্ড জয় তৃণমূলের

বিধানসভা নির্বাচনের ঝড় এখনও সমানভাবে বজায় রইল। ৪টি বিধানসভার উপনির্বাচনে তৃণমূল ৪টিই কার্যত জিতে নিয়েছে। যার মধ্যে ২টি ছিল বিজেপির।

গত বিধানসভা নির্বাচনে কোচবিহারের দিনহাটা কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মাত্র ৫৭ ভোটে তৃণমূল প্রার্থী উদয়ন গুহকে পরাজিত করেন বিজেপির নিশীথ প্রামাণিক। কিন্তু নিশীথ প্রামাণিক আগেই সাংসদ থাকায় তিনি দলের নির্দেশে বিধায়ক পদ ছেড়ে দেন।

সেই কেন্দ্রে উপনির্বাচনে ফের তৃণমূল প্রার্থী হন উদয়ন গুহ। বিজেপি প্রার্থী হন অশোক মণ্ডল। মাত্র ৬ মাসের ব্যবধানে কিন্তু দিনহাটায় সবুজ ঝড় বয়ে গেল। ১ লক্ষ ৬৩ হাজার ৫ ভোটে সেখান থেকে জিতলেন উদয়ন গুহ। ধরাশায়ী হয় বিজেপি ও ফরওয়ার্ড ব্লক। রেকর্ড জয়ে দিনহাটায় খুশির হাওয়া বয়ে যায়।

উদয়ন গুহ জেতার পর গোসাবা কেন্দ্রে উপনির্বাচনেও তৃণমূল তাদের ম্যাজিক অব্যাহত রেখেছে। এখানেও রেকর্ড ব্যবধানে জয় পেয়েছেন তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডল। ১ লক্ষ ৪১ হাজার ৮৯৩ ভোটে জয়ী হয়েছেন তিনি। গতবার অবশ্য দক্ষিণ ২৪ পরগনার এই কেন্দ্র তৃণমূলের দখলেই ছিল।

এদিকে নিশীথ প্রামাণিকের মতই সাংসদ পদ ধরে রেখে দলের নির্দেশে বিধায়ক পদ ছাড়েন নদিয়ার শান্তিপুর থেকে জেতা বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। ফলে এখানেও উপনির্বাচন হয়েছিল। এবার কিন্তু এই আসন ধরে রাখতে পারল না বিজেপি।

গেরুয়া শান্তিপুরে এবার সবুজ ঝড় বয়ে গেল। এখান থেকে জিতলেন তৃণমূল প্রার্থী ব্রজকিশোর গোস্বামী। ৫৯ হাজার ৫৬৭ ভোটে জয়ী হন তিনি। বিজেপি প্রার্থী নিরঞ্জন বিশ্বাস পরাজিত হলেন।

খড়দহ বিধানসভা কেন্দ্রে প্রার্থীর মৃত্যুতে এবার উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখানে তৃণমূল প্রার্থী ছিলেন রাজ্যের হেভিওয়েট নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি এই কেন্দ্র থেকে বড় ব্যবধানে জয় পেয়েছেন। ৯৩ হাজার ৮৩২ ভোটে জয়ী হয়েছেন তৃণমূলের এই পোড় খাওয়া নেতা।

উদয়ন গুহ জেতার খবর পেয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৪ প্রার্থীকেই আগাম শুভেচ্ছা জানান। ট্যুইট করে শুভেচ্ছা জানান তিনি। মুখ্যমন্ত্রী লেখেন বাংলার মানুষ ঘৃণার রাজনীতির বিরুদ্ধে উন্নয়ন ও একতার রাজনীতিকে বেছে নিয়েছেন।

এদিন ৪ কেন্দ্রেই তৃণমূলের জয় নিশ্চিত হওয়ার পর এলাকায় সবুজ আবির মেখে মিষ্টি মুখের আনন্দে মেতে ওঠেন তৃণমূল কর্মী সমর্থকেরা। এদিকে এই জয়ের পর বিজেপির এই রাজ্যে আরও ২টি কেন্দ্র হাতছাড়া হল।

Show More

Leave a Reply

Your email address will not be published.