Entertainment

১৩ বছরের পুরনো স্মৃতি, ফের ভাইরাসের কলেজে ফিরছেন আমির খান

সেই ২০০৯ সালে মুক্তি পাওয়ার পর আর সেখানে ফেরা হয়নি। দেখা হয়নি সেই কলেজটাকে। এবার সুযোগ এল অন্যভাবে। আর সে সুযোগ ছাড়লেন না আমির খান।

২০০৯ সালে একটা সিনেমা মজার ছলে ভারতীয় শিক্ষা ব্যবস্থার সামনে একটা আয়না ধরে দিয়েছিল। দেখিয়ে দিয়েছিল প্রথাগত শিক্ষার কিছু ভুল দিক। তবে অতটা গভীরে ঢুকে কেউই হয়তো সিনেমাটা দেখেননি। বরং ৩ বন্ধুর কলেজ জীবনের কাহিনিই এই সিনেমার প্রধান আকর্ষণ ছিল। যা বড়দিনে মুক্তি পাওয়ার পর শীতটা জুড়ে ভারতীয় প্রেক্ষাগৃহে শাসন করেছিল।

সেই থ্রি ইডিয়টস সিনেমার রঞ্ছোরদাস চাঁচর ওরফে ব়্যাঞ্চোকে তো সকলের মনে আছে। যে ভূমিকায় অভিনয় করেছিলেন আমির খান।

সিনেমায় প্রিন্সিপাল বীরু সহস্রবুদ্ধি ওরফে ভাইরাসের ভয়ে তটস্থ যে শিক্ষাঙ্গনকে তুলে ধরা হয়েছিল তা ছিল আদপে আইআইএম বেঙ্গালুরু। দেশের এই প্রথমসারির শিক্ষা প্রতিষ্ঠানে সেই শ্যুটিংয়ের সময় শেষ গিয়েছেন আমির। এবার ১৩ বছর পর একদম অন্য কারণে ফিরছেন সেই কলেজে।

আইআইএম বেঙ্গালুরুতে সিনেমা ও জীবনে ব্যবস্থাপনার দিক সংক্রান্ত একটি আলোচনাসভায় যোগ দিতে যাচ্ছেন আমির। যেখানে আরও অনেক বিশিষ্ট জন বক্তব্য রাখবেন। থাকবেন সিনেমা জগতের মানুষও।

আইআইএম বেঙ্গালুরুর বার্ষিক আন্তর্জাতিক সম্মেলন ভিস্তায় এই আলোচনা সভার আয়োজন হয়েছে। আমির খান তাই এতে যোগ দিতে না করেননি। ১৩ বছর আগে তাঁর অভিনীত অন্যতম সুপারহিট ছবির যেখানে শ্যুটিং হয়েছিল সেখানে ফিরে যাওয়ার লোভ আমির সম্বরণ করতে পারছেন না। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.