State

গোটা রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস

শ্রাবণ মাস চলছে। ফলে ভারী বৃষ্টি হতেই পারে। এরমধ্যেই চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। তার জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

রাজ্যের সিংহভাগ এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বুধবার কলকাতায় মেঘলা আকাশ থাকবে। সঙ্গে হতে পারে ভারী বৃষ্টি বলেই পূর্বাভাস। সামনের ২ দিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে বুধবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে অতি ভারী বৃষ্টি ও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই পূর্বাভাস।

বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনাতেও। এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। একইভাবে বুধবার অতি ভারী বৃষ্টি ও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে।

এমনিতেই চলতি সপ্তাহে হিমালয় পাদদেশের পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। সেইসঙ্গে উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে। যার জেরে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

নিম্নচাপের জেরে সামনের ২-৩ দিন ভাল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে কলকাতা সহ তার পার্শ্ববর্তী জেলাগুলিতেও।

প্রসঙ্গত গত মঙ্গলবার দিল্লি ও তার আশপাশের এলাকা বৃষ্টিতে বানভাসি চেহারা নেয়। জম্মু কাশ্মীরে মেঘ ভাঙা বৃষ্টিতে ৬ জনের মৃত্যু হয়েছে। ৪০ জন হড়পা বানে হারিয়ে গেছেন। কার্যত উত্তর ভারত জুড়েই প্রবল বৃষ্টির পরিস্থিতি রয়েছে। উপগ্রহ চিত্রে তেমনটাই দেখা যাচ্ছে।

সেইসঙ্গে পশ্চিমবঙ্গের ওপরও রয়েছে মেঘের আস্তরণ। যার হাত ধরে আকাশ মেঘলা থাকছে ও বৃষ্টি হচ্ছে। গত মঙ্গলবার থেকেই বৃষ্টির প্রাবল্য দক্ষিণবঙ্গে বেড়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button