Tuesday , August 20 2019
Just In
Monsoon
সারি দিয়ে ছাতা মাথায় কাজের পথে, ছবি - আইএএনএস

সকাল থেকেই বৃষ্টি, অনেক রাস্তায় জল

কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার ভোর হয়েছে বৃষ্টিতে ভিজে। প্রবল বৃষ্টি হয়েছে একটানা। টানা বৃষ্টিতে কলকাতার বিভিন্ন এলাকায় জল জমে যায়। এই মরসুমে এতটা জল জমা এই প্রথম। চেনা পরিচিত সেন্ট্রাল এভিনিউ, মুক্তারাম বাবু স্ট্রিট, ঠনঠনিয়া, বিটি রোডের ধারের বেশ কিছু রাস্তা, বেলেঘাটা, বাইপাস, মা উড়ালপুল সহ বিভিন্ন এলাকায় জল জমে। যার জেরে সমস্যায় পড়েন সেখানকার মানুষজন। এদিন সবই খোলা। স্কুল, কলেজ, অফিস, দোকান। ফলে নিত্যদিনের ব্যস্ততা সকাল থেকেই ছিল। বৃষ্টি মাথায় করেই তাই সকলকে এদিন নিজের নিজের কাজে বার হতে হয়েছে।

বঙ্গোপসাগরের ওপর গভীর নিম্নচাপের হাত ধরেই দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে গত বুধবার থেকে। বৃষ্টি বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত দফায় দফায় হয়েছে। বৃষ্টি হয়েছে প্রায় দুপুর পর্যন্ত। বঙ্গোপসাগরের ওপর তৈরি গভীর নিম্নচাপ ওড়িশা হয়ে ঝাড়খণ্ডের দিকে চলে গেছে। যত স্থলভূমিতে এগোচ্ছে ততই তা দুর্বল হচ্ছে। আপাতত একটি সাধারণ নিম্নচাপে পরিণত হয়েছে সেটি। যদিও তার প্রভাবে দক্ষিণবঙ্গ জুড়েই বৃষ্টি হচ্ছে।

বৃষ্টির পরিমাণ উপকূলবর্তী জেলাগুলিতে বেশি। সমুদ্রের ধারের বিভিন্ন পর্যটনস্থলে প্রশাসনের তরফে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। পর্যটকদের সমুদ্রে নামতে দেওয়া হয়নি। সর্বত্রই নিম্নচাপের জেরে উত্তাল সমুদ্র। এদিকে মৎস্যজীবীদের আগামী ২ দিন সমুদ্রে যেতে নিষেধ করেছে প্রশাসন। আবহাওয়া দফতরের পূর্বাভাসের ভিত্তিতেই এই বারণ। সমুদ্র যেরকম উত্তাল রয়েছে তাতে সমুদ্রে যাওয়া যে ঝুঁকির হবে তা সকলেরই অনুমেয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *