Wednesday , July 18 2018
Hot Weather

কলকাতার পারদ ছুঁল ৪১ ডিগ্রি

সোমবার সকাল থেকেই পারদ ক্রমশ চড়ছিল। সেই উর্ধ্বমুখী ধারা কোথায় গিয়ে থামবে তা নিয়ে চলছিল জল্পনা। অবশেষে তা সর্বোচ্চ ৪১ ডিগ্রিতে গিয়ে থামল। অসহ্য গরমে নাজেহাল শহরবাসীর মাথায় হাত ফেলে তাপমাত্রা এখানেই ঘোরাফেরা করবে বলে জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির এখনই কোনও সম্ভাবনা নেই। গ্রীষ্ম ছেড়ে বর্ষার শুরুতে আবহাওয়ার এমন খামখেয়ালিপনায় চরম অস্বস্তিতে আমজনতা। অনেকে এদিন গরমে রাস্তায় বেশিক্ষণ থাকায় অসুস্থ হয়ে পড়েন।

এদিকে কলকাতা যখন ৪১ ডিগ্রিতে পুড়ছে, তখন পশ্চিমাঞ্চলের জেলা পুরুলিয়া ও ঝাড়গ্রামে পারদ ছুঁয়েছে ৪৩ ডিগ্রি। বাঁকুড়াও প্রায় ৪৩ ছুঁই ছুঁই করছে। এই অবস্থায় এসব জেলায় বেলা বাড়লে রাস্তা গত ২-৩ দিন ধরেই সুনসান চেহারা নিচ্ছে। এদিন গরম ৪৩ ডিগ্রি ছোঁয়ার পর কার্যতই ফাঁকা হয়ে হয়ে যায় রাস্তাঘাট। কয়েকজন যাঁরা বার হয়েছেন তাঁদের সর্বাঙ্গ ছিল কাপড়ে মোড়া। মাথায় ছিল ছাতা। যদিও তাতে গরম থেকে যে রেহাই মিলেছে এমন নয়। কিন্তু সপ্তাহের প্রথম দিন হওয়ায় কাজ বাদ দেওয়া যায়নি।

পশ্চিমাঞ্চলে তাপপ্রবাহ চলবে বলেই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের গরমের চেহারার আগামী ৪৮ ঘণ্টায় তেমন একটা বদলাবে না বলেই জানিয়েছেন আবহবিদেরা। এদিকে এদিন দুপুরের পর জ্বলতে থাকা পুরুলিয়ার কোথাও কোথাও হাল্কা মেঘে আকাশ ছেয়ে যায়।



About News Desk

Check Also

Ratha Yatra

জমজমাট রথবাড়ির রথযাত্রা

রথবাড়ির সামনেই একটা ছোট প্যান্ডেল করে সাজানো হয় রথ। এটিতে চড়েই জগন্নাথদেব বিকেলে এলাকা পরিভ্রমণে বার হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.