Friday , August 17 2018
Winter

কলকাতা রইল ১১.৭°-তেই, জেলায় ঠান্ডার দাপট অব্যাহত

১২°-র নিচেই তাপমাত্রার সর্বনিম্ন পারদকে ধরে রাখল কলকাতা। ঠান্ডা বজায় রইল গত বৃহস্পতিবারের মতই। ঠান্ডার এমন ধারাবাহিক ব্যাটিং অনেক বছর শহরবাসী অনুভব করেননি। এখন শহর চাইছে আরও একটু ঠান্ডা। কারণ এ ঠান্ডা গায়ে সয়ে গেছে। ফলে প্রথম দিকে যেমন হিহি করে কাঁপছিল শরীর, এখন আর তা হচ্ছেনা। পারদ কিন্তু নিজের অবস্থান ধরে রেখেছে। যদিও পৌষ সংক্রান্তির পর থেকে রোদের তেজ কিঞ্চিত বেড়েছে। কুয়াশার দাপটও এখন প্রায় নেই বললেই চলে। উত্তুরে হাওয়া শুক্রবার ভোর থেকে ফের নিজের মেজাজে বইছে। ফলে হাওয়ার দাপটে সকাল পর্যন্ত যথেষ্ট ঠান্ডা থাকছে। বেলা বাড়লে কমছে। ফের সন্ধের পর আবার বাড়ছে। যা পরিস্থিতি তাতে এই পরিস্থিতি আপাতত কয়েকদিন বজায় থাকবে বলেই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

জেলায় জেলায়ও তাপমাত্রার পারদ নিজের দাপট ধরে রেখেছে। শীতের দাপট রয়েছে পুরোদমে। খোলা জায়গা হওয়ায় উত্তুরে হাওয়া খেলছে বেশি। ফলে কাঁপাচ্ছেও বেশি। জেলায় জেলায় কুয়াশা অনেকটাই কেটে ঝলমলে রোদও উঠছে সকাল থেকে। আকাশ পরিস্কার হওয়ায় আর বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ অনেকটাই কমে যাওয়ায় শীত ব্যাটিং করছে আক্রমণাত্মক ঢঙেই।

About News Desk

Check Also

West Bengal News

সোমনাথ চট্টোপাধ্যায় নেই, বন্ধ হয়ে গেল সেবা কেন্দ্র

তিনি বেঁচে থাকতে প্রতিষ্ঠার পর একদিনের জন্যও বন্ধ হয়নি দরজা। কিন্তু তাঁর প্রয়াণের ২ দিনের মধ্যেই আপাতত বন্ধ হয়ে গেল জ্যোতি বসু সেবা কেন্দ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.