Entertainment

অস্কারে গেল ভারতের ১২ ক্লাস ফেল

অস্কারের মঞ্চে ভারতের একের পর এক সিনেমা মনোনীত হয়েছে। নাতু নাতু গান অস্কারও জিতে নিয়েছে। এবার ১২ ক্লাসে ফেলের পালা।

সিনেমা জগতে অস্কারের ওপরে কোনও পুরস্কার নেই। সিনেমা শিল্পের সঙ্গে যুক্ত শিল্পী কলাকুশলীদের জীবনে একটা লক্ষ্যই থাকে তাঁরা কীভাবে জীবনে অস্কার জিতে নেবেন। অস্কার জেতা মানে সিনেমা জগতের সর্বোচ্চ পুরস্কার ও সম্মান জয় করে নেওয়া। গতবছর অস্কারের মঞ্চে কার্যত অন্যতম আকর্ষণ হয়েছিল এ দেশের সিনেমা আরআরআর-এর নাতু নাতু গান। যা অস্কারও জিতে নেয়।

এবছর কি ভারতের ঝুলিতে আরও অস্কার আসবে? তা এখনও পরিস্কার নয়। তবে মনোনয়ন পর্বে অস্কারে পৌঁছে গিয়েছে একটি সিনেমা ‘টুয়েলভথ ফেল’। বিধু বিনোদ চোপড়ার এই সিনেমা অস্কারের মনোনয়ন পর্বে স্বাধীন মনোনয়নের পথে হেঁটেছে।

এই সিনেমার অন্যতম অভিনেতা বিক্রান্ত ম্যাসি। যিনি এই সিনেমায় একজন আইএএস আধিকারিকের ভূমিকায় অভিনয় করেছেন। তিনিই এই খবর নিশ্চিত করেছেন যে এই সিনেমাটি অস্কারে স্বাধীন মনোনয়ন হিসাবে জমা পড়েছে।

বিক্রান্ত জানান তিনি যখন কলেজে পড়তেন তখন থেকেই তিনি তাঁর বাবার ওপর চাপ কমাতে নিজের পড়ার খরচ চালানোর জন্য কাজ খুঁজে বেড়াতেন। ধুম মাচাও ধুম নামে একটি টিভি অনুষ্ঠানের হাত ধরে বিক্রান্তের এই জগতে পদার্পণ। তারপর টিভি সিরিয়ালেও কাজ করেছেন।

কাজ করেছেন অনেকগুলি সিনেমায়। যার মধ্যে রয়েছে ‘দিল ধড়কনে দো’, ‘হাফ গার্লফ্রেন্ড’, ‘ছপক’, ‘হাসিন দিলরুবা’ এবং ‘গ্যাসলাইট’। এবার আসছে তাঁর আরও একটি সিনেমা ‘ফির আয়ি হাসিন দিলরুবা’। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button