Entertainment

নিজের সিনেমায় কুকুরের ডাক ডাকেন তিনি, জানালেন প্রযোজক পরিচালক

তিনিই পরিচালক, কাহিনিকার এবং প্রযোজক। সিনেমায় তিনিই আবার কুকুরের ডাকও ডেকেছেন। নিজেই জানালেন সেই মজার গল্প।

রাতের অন্ধকার। তার মধ্যে দিয়ে ছুটে চলেছেন এক পুলিশ আধিকারিক। রাতের অন্ধকারে কেউ ছুটে গেলে কুকুর ডাকতেই পারে। পরিচালক চাইছিলেন এই পরিস্থিতিকে আরও বাস্তবভিত্তিক করে তুলতে একটা কুকুরের ডাক দিলে ভাল হয়। কিন্তু সেই অবস্থায় কুকুরের ডাক দেওয়ার জন্য তিনি নিজেকেই বেছে নেন।

তিনিই ওই পরিস্থিতিতে কুকুর বনে যান। ডাকটা নিজের গলা দিয়েই করেন। সোশ্যাল মিডিয়ায় তাঁর সাম্প্রতিক সিনেমা নিয়ে কথা বলতে গিয়ে এমনই জানালেন বিখ্যাত পরিচালক ও প্রযোজক বিধু বিনোদ চোপড়া।

মজার ছলে হলেও বিধু বিনোদের এই কাজ থেকেই বোঝা যায় যে তিনি তাঁর সিনেমা নিয়ে কতটা ভাবেন। ছোট ছোট বিষয়ে কতটা গুরুত্ব দেন।

‘টুয়েলভথ ফেল’ নামে একটি সিনেমা তিনি তৈরি করেছেন। ভারতে ইউপিএসসি পরীক্ষা দিয়ে প্রশাসনিক কর্তা হতে অনেক ছাত্রছাত্রী স্বপ্ন দেখেন। তার পিছনে ছুটতে গিয়ে অনেক চাপ সহ্য করতে হয় তাঁদের। লড়াই করতে হয়।

সেটাকেই সামনে রেখে তৈরি হয়েছে এই সিনেমা। যা স্বাধীন মনোনয়ন হিসাবে অস্কারেও গিয়েছে। অস্কারের মঞ্চে এই সিনেমা কতটা বিচারকদের মন জয় করতে পারে তা অজানা।

তবে সিনেমাটিতে যে তাঁর সামর্থ্যমত যত্নের অভাব রাখেননি তা এই কুকুরের ডাকের গল্প দিয়ে সকলের কাছে পরিস্কার করে দিয়েছেন বিধু বিনোদ।

বিধু বিনোদ চোপড়াই ভারতীয় সিনেমাকে এর আগে উপহার দিয়েছেন ‘পরিন্দা’, ‘১৯৪২: এ লাভ স্টোরি’, ‘মুন্না ভাই এমবিবিএস’, ‘লাগে রাহো মুন্না ভাই’, ‘৩ ইডিয়টস’, ‘পিকে’, ‘সঞ্জু’-র মত একের পর এক হিট সিনেমা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button