World

যোগা ক্লাসকে ভুল করে গণহত্যা ভেবে পুলিশ এসে হুলস্থূল কাণ্ড

একটি যোগা ক্লাসকে দেখে তাঁর মনে হয়েছিল এটা একধরনের গণহত্যা। সেজন্য পুলিশ এসে হাজির হয়। এক হুলস্থূল কাণ্ড বেঁধে যায়।

ভারতীয় প্রাচীন যোগ চর্চার সুফল এখন বিশ্বের অজানা নয়। গোটা বিশ্ব এখন মেতে উঠেছে যোগ চর্চায় মন দিতে। ফলে বিভিন্ন দেশেই এখন যোগ চর্চার কেন্দ্র তৈরি হয়েছে। যোগ প্রশিক্ষকদের কদর বেড়েছে। তেমনই একটি জায়গায় যোগ চর্চার ক্লাস চলছিল। অনেকেই সেখানে হাজির হয়েছিলেন যোগ চর্চা করতে।

সেখানে একটি বিশেষ ধ্যানে মগ্ন হয়েছিলেন সকলে। প্রশিক্ষকের নির্দেশে সকলে সারি দিয়ে শুয়ে ছিলেন। ধ্যানমগ্ন অবস্থায় তাঁরা এমনভাবে শুয়েছিলেন যে তাঁদের দেখে সারি দিয়ে মৃতদেহ পড়ে আছে বলে মনে হচ্ছিল।

আর সেই ভুলটাই করে বসেন ওই যোগ চর্চা স্কুলের পাশ দিয়ে কুকুর নিয়ে বেড়াতে বেরোনো কয়েকজন ব্যক্তি। তাঁরা ওভাবে মানুষকে নিথর হয়ে শুয়ে থাকতে দেখে মনে করেন ওখানে আসলে গণহত্যা হয়েছে। লাইন দিয়ে মৃতদেহ পড়ে আছে।

দেখামাত্র আর কোনও ঝুঁকি না নিয়ে পুলিশে খবর দেন তাঁরা। গণহত্যার কথা শুনে পুলিশ মুহুর্ত দেরি না করে পৌঁছে যায়। তারপর দেখা যায় কোনও গণহত্যা নয়, সেখানে যোগাভ্যাস চলছিল। শুয়ে ধ্যানে মগ্ন ছিলেন ক্লাসে আসা মানুষজন। অনেকটা শবাসনের মতন।


ইংল্যান্ডের চ্যাপেল স্ট্রিট লিওনার্দস-এর এই ঘটনা রীতিমত শোরগোল ফেলে দেয়। সংবাদমাধ্যমেও ছড়িয়ে পড়ে এই হুলস্থূল কাণ্ডের কথা।

পুলিশ যেভাবে ছুটে আসে তাতে আশপাশের মানুষজনও ভয় পেয়ে যান। পরে আবাসনের তরফে জানানো হয় পুরো বিষয়টাই ভুল বুঝে হয়েছে। পুলিশের গাড়ির আওয়াজে আতঙ্কিত হওয়ার কারণ নেই।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button