World

নতুন কেনা বাড়ির বাথরুমে কে, দেখা পেয়ে হাত পা গেল ঠান্ডা হয়ে

১ মাসও হয়নি তাঁরা বাড়িটি কিনেছেন। বাড়ির একটি বাথরুম নিজেই সাফ করা শুরু করেন গৃহকর্তা। সেখানেই আচমকা দেখা মেলে এক ভয়ংকর দর্শন দানবের।

বাড়িটি বেশ পুরনো। পুরনো মানে ৭০০ বছরের পুরনো। তবে দেখে বোঝার উপায় নেই। অতি সুন্দর আধুনিক উপকরণে সাজানো। বাড়িতে অনেকগুলি ঘর রয়েছে। নতুন বাড়ির একটি বাথরুম আসার পর থেকে সাফ করা হয়নি।

তাই স্ত্রীর অনুরোধে কাউকে না ডেকে মধ্যবয়সী গৃহকর্তা নিজেই সেই বাথরুম সাফ করায় হাত দেন। বাথরুম পরিস্কার করার সময় তাঁর জানালার কাছে একটি কাঠের তক্তা নজরে পড়ে। মনে হয় সেটি তোলা যেতে পারে।

তিনি তোলার চেষ্টা করতেই সেটি উপরে উঠে আসে। আর তার তলায় যার দেখা মেলে তা দেখে কিছুটা সময়ের জন্য ভয়ে হাত পা ঠান্ডা হয়ে যেতেই পারে। এমনই সে দানবের মুখ। ভয়ংকর দর্শন ভূতের মত সেই দানব মুখটির থুতনির কাছে আবার ফুটো রয়েছে।

জিনিসটা দেখার পর স্ত্রীকে ডেকে দেখান তিনি। খোঁজ শুরু করেন ওটা কি তা জানার। পরে তিনি জানতে পারেন মধ্যযুগে অনেক বাড়িতে এমন করা হত জল নিকাশি ব্যবস্থার জন্য। ওই যে ফুটো তা দিয়ে আসলে এক সময় জল পাস করত।


জিনিসটা দেখার পর দম্পতির দৃঢ় ধারনা হয়েছে যে সেটি সম্বন্ধে আগে যাঁরা থাকতেন তাঁরা সব জানতেন। কিন্তু বাড়ি বেচার সময় তাঁদের কিছু জানানো হয়নি। যদিও এটা নিয়ে বিশেষ উদ্বিগ্ন নন তাঁরা।

ব্রিটেনের লিঙ্কনের এই ৭০০ বছর পুরনো বাড়িটি ১৪০০ সালে তৈরি হয়েছিল। বাড়িটিতে সেই মধ্যযুগীয় শিল্পের ছোঁয়াও রয়েছে। ওই দম্পতির ধারনা এমন সব পুরনো শিল্পকীর্তি এ বাড়িতে আরও আছে। খবরটি নানা সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ার পর অনেকেই ওই দানবের চেহারা দেখে চমকে গেছেন।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button