Lifestyle

বিশ্বের প্রথম জিরো স্টার হোটেল, অভিনবত্বে ভরপুর এক অভিজ্ঞতা

হোটেলের ঘর কিন্তু তার না আছে দরজা, না আছে জানালা, না আছে দেওয়াল আর না আছে ছাদ। তৈরি হল বিশ্বের প্রথম জিরো স্টার হোটেল।

ভাবনাটা মাথায় আসে ২ ভাইয়ের। অবশ্যই এমন ভাবনার পিছনে একটা জোরালো বার্তা রয়েছে। আর সেখানেই বাহবা পাচ্ছে বিশ্বের প্রথম জিরো স্টার হোটেল।

যাঁরা বিলাসবহুল হোটেলে থাকেন তাঁরা জানেন হোটেলের মুকুটে থাকা তারকা তার বিশেষ সুযোগ সুবিধা থাকার বার্তা দেয়। কলকাতা শহর সহ ভারতের বিভিন্ন প্রান্তে ৫ তারা হোটেলের কদর অবশ্যই নতুন করে বলার অপেক্ষা রাখে না। কিন্তু ২ ভাই মিলে সেখানে সুইৎজারল্যান্ডের মত দেশে তৈরি করেছেন একটি জিরো স্টার হোটেল।

একটি পেট্রলপাম্প। পাম্পের গা দিয়ে চলে গেছে রাস্তা। সুইৎজারল্যান্ডের দক্ষিণে সেইলন নামে একটি গ্রামে ধারের এই পেট্রলপাম্পের গায়ে তৈরি করা হয়েছে একটি প্ল্যাটফর্ম। সেই প্ল্যাটফর্মের ওপর রয়েছে একটি সুসজ্জিত ডবল বেডের বিছানা।

সুন্দর করে সাজানো বিছানার ২ ধারে রয়েছে ২টি টেবিল। তার ওপর রাখা ২টি টেবিল ল্যাম্প। এসব থাকলেও সেই হোটেলের ঘরের না আছে দরজা, না আছে জানালা, না আছে দেওয়াল আর না আছে ছাদ।

এরই নাম জিরো স্টার হোটেল রেখেছেন রিকলিন ভ্রাতৃদ্বয়। তাঁদের দাবি, এই ভাবনার পিছনে তাঁদের মূল উদ্দেশ্য হল বিশ্বের বর্তমান অবস্থা ও সমস্যার কথা তুলে ধরা। কী অবস্থায় বহু মানুষের জীবন কাছে সেকথা তুলে ধরা।

এটাই এমন এক অভিনব ভাবনার মধ্যে দিয়ে মানুষের সামনে তুলে ধরার চেষ্টা করেছেন যমজ ২ ভাই। এমন ১টা জায়গায় নয়, তাঁরা বেশ কয়েকটি জায়গায় তৈরি করেছেন। এখন তাঁদের এই ভাবনা সারা বিশ্বে সমাদৃত হচ্ছে।

Show More

Leave a Reply

Your email address will not be published.